scorecardresearch

বড় খবর

ফের রাজীবের সঙ্গে কাজ করতে চান শুভেন্দু

রাজীবের মন্ত্রীসভার প্রাক্তন সতীর্থ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী আশা প্রকাশ করছেন ডোমজুরের বিধায়ক পদ্মশিবিরেই যোগ দেবেন।

হাওড়ার ডোমজুরের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায় মন্ত্রীত্ব ছাড়লেও দল বা বিধায়ক পদ ছাড়েননি। এর আগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন তাঁদের দরজা খোলা আছে। এবার রাজীবের মন্ত্রীসভার প্রাক্তন সতীর্থ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী আশা প্রকাশ করছেন ডোমজুরের বিধায়ক পদ্মশিবিরেই যোগ দেবেন। গত ১৯ ডিসেম্বর খড়্গপুরে অমিত শাহর সভার আগের রাজ্য-রাজনীতির পরিস্থিতি ফের উঁকি দিচ্ছে।

কয়েক মাস ধরেই নানা ক্ষেত্রে দলের সমালোচনা করছিলেন রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। দলে সম্মান পাচ্ছেন না, তাঁর অজান্তেই তাঁকে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এসব অভিযোগ করে মন্ত্রীত্ব ছেড়ে দেন রাজীব। তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ঝরে যাওয়া বটপাতার সঙ্গে রাজীবের তুলনা টানেন। এরপরই যাঁর সঙ্গে তাঁর মতবিরোধ আরেক মন্ত্রী অরূপ রায় অসুস্থ হলে তাঁকে দেখতে হাসপাতালে চলে যান। সেখানে বলেন, “আমার নেতা অরূপ রায়।” দল ছাড়ার আগে প্রায় ৬ মাস শুভেন্দু অধিকারীর নানা কর্মকাণ্ডে মানুষ কনফিউজড হয়ে যেত। নন্দীগ্রামে গিয়ে শুভেন্দুর বিজেপি যোগের কথা বলেছিলেন তৃণমূল নেতৃত্ব। দিলীপ ঘোষ থেকে শঙ্কুদেব পন্ডা প্রকাশ্য মঞ্চ থেকে শুভেন্দুকে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানাতেন।

বুধবার বিশ্ব হিন্দু পরিষদের শ্যামবাজারের অফিসে যান শুভেন্দু অধিকারী। সেখানে তিনি রাম মন্দির নির্মান কল্পে ২ লক্ষ ৪০ হাজার টাকা নিধি দেন। এই টাকা তাঁর সাংসদ হিসাবে যে পেনশন পেয়ে থাকেন সেখান থেকে দিয়েছেন বলেও জানিয়ে দেন। শুভেন্দু বলেন, “রাজীববাবু ভদ্রলোক, শিক্ষিত ও কাজের লোক। আমি আশা করব তিনি ভারতীয় জনতা পার্টিতেই আসবেন। আমরা একসঙ্গে কাজ করব। ভাল হবে।” এই প্রথম সরাসরি নাম করে বিজেপিতে যোগ দেওয়ার আহ্বান জানালেন শুভেন্দু।

এদিকে এই সপ্তাহের শেষে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ১৯ ডিসেম্বর মেদিনীপুরের জনসভায় তৃণমূল সাংসদ সুনীল মন্ডল ও শুভেন্দু অধিকারী সহ তৃণমূলের বেশ কয়েকজন বিধায়ক এবং নেতৃত্ব বিজেপিতে যোগ দেয়। তৃণমূলের একাংশ বেসুরো হয়েছেন। আগেও দেখা গিয়েছে বেসুরো নেতৃত্ব বিজেপিতে গিয়ে সুরে ফিরেছেন। সেই পরিস্থিতি ফের সৃষ্টি হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari wants to work with rajib banerjee again