scorecardresearch

বড় খবর

বাড়ল সংঘাত, তথ্য কমিশনার নিয়োগ বৈঠকে থাকছেন না শুভেন্দু অধিকারী

তথ্য কমিশনার-সহ বেশ কিছু পদে নিয়োগের ভার রয়েছে মুখ্যমন্ত্রী, বিধানসভার অধ্যক্ষ ও বিরোধী দলনেতাকে নিয়ে তৈরি একটি কমিটির।

বাড়ল সংঘাত, তথ্য কমিশনার নিয়োগ বৈঠকে থাকছেন না শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী

রাজ্যের তথ্য কমিশনার নিয়োগ সংক্রান্ত বৈঠকে আজ থাকছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার নিজেই টুইটে সেকথা জানিয়েছেন শুভেন্দু। বৈঠকের কয়েক ঘণ্টা আগে তাঁকে আমন্ত্রণ জানানো হয় বলে দাবি শুভেন্দুর। সেই কারণেই আজকের বৈঠক এড়াচ্ছেন বলে জানিয়েছেন তিনি। উল্লেখ্য, আজ রাজ্যে তথ্য কমিশনার নিয়োগ সংক্রান্ত এই বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের তথ্য কমিশনার-সহ বেশ কিছু পদে নিয়োগের ভার রয়েছে মুখ্যমন্ত্রী, বিধানসভার অধ্যক্ষ ও বিরোধী দলনেতাকে নিয়ে তৈরি একটি কমিটির। সেই মতো তথ্য কমিশনার নিয়োগের ক্ষেত্রে আজ বৈঠকের দিন স্থির করা হয়েছে। একাধিক নাম থেকে একজনকেই বেছে নেওয়া হবে রাজ্যের তথ্য কমিশনার পদে।

সেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও। তবে শুভেন্দুবাবুর দাবি, এই ধরনের বৈঠকের ক্ষেত্রে সাত দিন আগে বিজ্ঞপ্তি দেওয়া হয়। তাঁকে বৈঠকের মাত্র কয়েক ঘণ্টা আগে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই কারণেই এদিনের বৈঠকে যোগ দিতে পারবেন না বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক।

আরও পড়ুন- বিপুল ভোটে জয়ের পুরস্কার, মমতার মন্ত্রিসভায় ঠাঁই হতে পারে উদয়ন গুহর

টুইটে শুভেন্দু অধিকারী এদিন লিখেছেন, ‘আজ রাজ্য তথ্য কমিশনারদের নিয়োগ সংক্রান্ত বৈঠকে যোগ দিতে পারব না। আমাকে কয়েক ঘন্টা আগে এই বৈঠকের ব্যাপারে জানানো হয়েছে। আশা করি এর পরের বার থেকে এই ধরনের মিটিংয়ের ক্ষেত্রে অন্ততপক্ষে সাত দিন আগে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikari will not present in the meeting regarding the appointment of information commissioner of bengal