বড় খবর

‘শুভেন্দু বিজেপিতেই-তৃণমূল ছাড়ছেন সৌগত সহ ৫ সাংসদ’, বিস্ফোরক অর্জুন সিং

পাঁচ তৃণমূল সাংসদ যেকোনও মুহূর্তে দল ছেড়ে যোগ দেবেন গেরুয়া শিবিরে, ইঙ্গিত ব্যারাকপুরের বিজেপি সাংসদের।

‘মুখ্যমন্ত্রী তাড়াননি, আমিও এখনও ছাড়িনি’। রামনগরের সভায় এই মন্তব্য করে নিজের রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা জিইয়ে রেখেছেন শুভেন্দু অধিকারী। শনিবার সকালে বিস্ফোরক দাবির করে যা আরও উস্কে দিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। স্পষ্ট ভাষায় গেরুয়া সাংসদ জানালেন, বিজেপিতেই আসছেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এছাড়াও আরও পাঁচ তৃণমূল সাংসদও দল ছাড়ার জন্য মুখিয়ে রয়েছেন বলে দাবি তাঁর।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম বিশ্বস্ত সৈনিক শুভেন্দু অধিকারীকে দলে নিতে আগ্রহী পদ্ম শিবির। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আগেই তা জানিয়েছেন। এবার সেই তালিকায় নাম তুললেন অর্জুন সিং। এদিন ভাটপাড়ায় গঙ্গার ঘাটে নন্দীগ্রামের তৃণমূল সাংসদকে ‘জননেতা’ বলে সম্বোধন করেন অর্জুন। বলেন, ‘শুভেন্দু অধিকারীকে বিজেপিতে স্বাগত। উনি যেদিন বিজেপিতে যোগ দেবেন সেদিই সরকার ভেঙে যাবে।’ রাজ্যের শাসক দলের সঙ্গে শুভেন্দুর দূরত্ব বাড়ছে। এ প্রসঙ্গে বলতে গিয়ে বিজেপি সাংসদ বলেছেন, ‘শুভেন্দু একজন জননেতা। সচেতন মানুষ। ওনাকে তৃণমূলে ক্রমাগত অপমান করা হচ্ছে। ওনার তৃণমূল ছেড়ে চলে আসা উচিত। বিজেপি শুভেন্দু অধিকারীকে স্বাগত জানাতে সবসময় প্রস্তুত।’ শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে গেলে গেরুয়া বাহিনী শক্তি যে বাড়বে তাতে কোনও সন্দেহের অবকাশ নেই।

এরপরই বিস্ফোরক দাবি করেন অর্জুন সিং। তাঁর কথায়, ‘পাঁচ জন সাংসদ যেকোনও মুহূর্তে তৃণমূল থেকে পদত্যাগ করে দেবেন।’ তাঁর ইঙ্গিত তৃণমূল ছাড়তে ইচ্ছুক সাংসদের তালিকায় নাম রয়েছে সৌগত রায়ের। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘সৌগত রায় শুভেন্দুর সঙ্গে কথা বলছেন। মমতা ব্যানমার্জীর বার্তা পৌঁছানোর চেষ্টা করছেন। ক্যামেরার সামনে অনেক কথা বলছেন। কিন্তু, ক্যামেরা সরিয়ে নিলেই দলবদলের তালিকা তিনি নাম লিখিয়ে নেবেন।’

উল্লেখ্য, শুভেন্দু অধিকারীকে ঘিরে তৃণমূলের অন্দরেই টানাপোড়েন রয়েছে। দলের তরফে প্রশান্ত কিশোরকে তাঁর সঙ্গে কথা বলতে পাঠানো হলেও সাক্ষাৎ হয়নি। তার মাঝেই দলীয় নেতৃত্বকে নাম না করেই নিশানা করেছেন পরিবহণমন্ত্রী। অন্যদিকে, ফিরহাদ হাকিম, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, পূর্ণেন্দু বসুরাও পাল্টা আক্রামণ শানিয়েছেন নন্দীগ্রামের তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। এই পরিস্থিতিতি রাজ্যের শাসক দলের ঘরোয়া কোন্দল বঙ্গ রাজনীতির জোর চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিতর্ক প্রশমণে তৃণমূল নেতৃত্ব সাসংদ সৌদত রায়কে শুভেন্দু অধিকারীর সঙ্গে কথা বলার দায়িত্ব দেন। তাঁদের মধ্য়ে আলোচনাও হয়েছে বলে জানিয়েছেন দমদমের সাংসদ। তার মাঝেই সৌগত রায় সহ আরও চার তৃণমূল সাংসদের দল বদলের যে দাবি অর্জুন সিং করেছেন তা অত্যন্ত তাৎপর্যবাহী।

যদিও বিজেপি সাংসদের দাবি নস্যাৎ করেছেন সৌগত রায়। তিনি বলেছেন, ‘যেগুলো অর্জুন বলছেন তা ওঁর দিবা স্বপ্ন বলেই মনে হয়। উনি যা বলছেন, তা বিজেপির মিথ্যা প্রচার, গুজব উস্কে দেওয়ার নীতি। আমি মরে গেলেও বিজেপিতে যাব না। কারণ আমি মনে করি বিজেপি সাম্প্রদায়িক দল। অর্জুনের মতো আমি পণ্য নই।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Suvendu adhikary sougata roy and 4 more tmc mps are ready to quit party and join bjp sayes arjun sing

Next Story
হুগলিতে দাঁড়িয়েই কল্যাণকে তোপ শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X