scorecardresearch

বড় খবর

শুভেন্দুর নিশানায় পার্থ, ‘SSC কেলেঙ্কারি স্বাধীনতার পর সব চেয়ে বড় দুর্নীতি’

কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআইয়ের কাছে হাজিরা দিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

suvendu adhikary targets partha chaterjee on ssc recruitment corruption case
পার্থ চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী

এসএসসি দুর্নীতির মূল হোতা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাফ দাবি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। বললেন, ‘এসএসসির নিয়োগ কেলেঙ্কারি স্বাধীনতার পর সবচেয়ে বড় দুর্নীতি।’ স্বশাসিত সংস্থা এসএসসিকে বাগে আনতেই মুখ্যমন্ত্রীর নির্দেশে পার্থ চট্টোপাধ্যায় উপদেষ্টা কমিটি গঠন করেছিলেন বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআইয়ের কাছে হাজিরা দিয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দারা।

সেই সময়ই রাজভবনের সামনে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘এই মামলা স্বাধীনতার পর সবচেয়ে বড় দুর্নীতি। সরাসরি সরকার এসএসসিকে নিয়ন্ত্রণে আনতেই মুখ্যমন্ত্রী ও ভাইপোর স্বার্থকে রক্ষার জন্য পার্থ চট্টোপাধ্যায় এইসব কাজ করেছেন। কীসের প্রয়োজনে উপদেষ্টা কমিটি গড়লেন তিনি সেটা আগে দেখা দরকার। কেন এই কমিটি নিয়োগ দেবে সেটাও বলুন উনি। ওঁর আমলেই তো ওি কমিটি গঠন হয়। তাই দুর্নীতি মূলে তৎকালীন শিক্ষামন্ত্রীই। প্রাইমারির টেট টা ধরলে বাকি ‌যা ‌যা আছে সব বেরিয়ে ‌যাবে। শুধু বলব কান টানলেই মাথা আসে।’ ফের তাঁর হুঁশিয়ারি, ‘বাংলায় ২৪ সালে লোকসভা ও বিধানসভার ভোট একসঙ্গে হবে।’

পার্থবাবু সিবিআইয়ের কাছে হাজিরা দিলেও রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ পাল এখনও কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে উপস্থিত হননি। তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীর এসএসসি নিয়োগ নিয়ে দুর্নীতির ইঙ্গিত মিলেছে বলে জানিয়েছে কলকাতা হাইকোর্ট।

কীভাবে ও কেন এসএসসির উপদেষ্টা কমিটি গঠন? কীভাবে কাজ করত এই কমিটি? এই দুর্নীতির সঙ্গে অর্থ জড়িত কিনা? কেন গুরুত্ব পেল না মেধা? পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই গোয়েন্দারা এইসব প্রশ্ন করছে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন- SSC নিয়োগ দুর্নীতি মামলা: নিজাম প্যালেসের সিবিআই দফতরে পার্থ চট্টোপাধ্যায়

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Suvendu adhikary targets partha chaterjee on ssc recruitment corruption case