বড় খবর

‘পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী’, রাজ্য-বিজেপির অস্বস্তি বাড়ালেন তথাগত

একুশের ভোটে প্রত্যাশিত ফল না হওয়ার পর থেকেই দলের রাজ্য নেতৃত্বকে দুষে একের পর এক আক্রমণ শানিয়ে চলেছেন বিজেপির এই নেতা।

Tathagata Roy criticise Bengal Bjp Leadership
ফের দলীয় নেতৃত্বকে বিঁধে সুর চড়ালেন তথাগত রায়।

আবারও খবরের শিরোনামে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। বিধানসভা ভোটে রাজ্যে প্রত্যাশিত ফল না হওয়ার পর থেকেই দলীয় নেতৃত্বকে দুষে একের পর এক আক্রমণ শানিয়ে চলেছেন বিজেপির এই নেতা। প্রকাশ্যে মুখ খুলে দলের বিড়ম্বনা বাড়াচ্ছেন তথাগত, এমনই শুনতে হচ্ছে শুভানুধ্যায়ীদের কাছ থেকে। টুইটে এবার তাঁদেরই পাল্টা জবাব বিজেপি নেতার। তিনি লিখেছেন, ‘বিজেপির শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতরে করা উচিত। আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে। নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।’

একুশের বিধানসভা ভোটে আসন সংখ্যা ৩ থেকে বেড়ে ৭৭ হলেও প্রত্যাশিত ফল হয়নি বিজেপির। বঙ্গ বিজয়ের স্বপ্ন অধরাই থেকে গিয়েছে গেরুয়া শিবিরের কাছে। তৃতীয়বার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের রাজ্যে ক্ষমতায় ফিরেছে তৃণমূল। বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বহু নেতা-কর্মী যোগ দিয়েছিলেন বিজেপিতে। তবে ভোটের ফল প্রকাশের পরে ফের তাঁরা পুরনো দলে ফিরছেন। এদিকে, বঙ্গ বিজেপিতে সেভাবে গুরুত্ব পাননি তথাগত রায়। ভোটের ফল খারপ হওয়ার পর থেকেই এবার তাঁর নিশানায় দলের রাজ্য নেতাদের পাশাপাশি শীর্ষ নেতাদের একাংশ।

এর আগে গত ৮ নভেম্বর তাঁর একটি টুইট ঘিরে তোলপাড় পড়ে গিয়েছিল। টুইটে তথাগত রায় লিখেছিলেন, “৩ থেকে ৭৭”(এখন ৭০) গোছের আবোলতাবোল বুলিতে পার্টি পিছোবে, এগোবে না। অর্থ এবং নারীর চক্র থেকে দলকে টেনে বার করা অত্যাবশ্যক। দলের নবনিযুক্ত সভাপতি ও বিরোধী দলনেতা – এঁরা দুজনে নেতৃত্ব দিন। পুরোনো চক্রে ফেঁসে থাকলে এখন যে পুরভোটের প্রার্থী পাওয়া যাচ্ছে না এরকম অবস্থাই চলবে।”

আরও পড়ুন- অপহরণের এক সপ্তাহ পর মাও-ডেরা থেকে মুক্তি, স্বস্তির নিঃশ্বাস ইঞ্জিনিয়ারের পরিবারে

তথাগত রায়ের সেই টুইটের পরপরই দলের অন্দরে তাঁকে নিয়ে নানা আলোচনা চলে। প্রকাশ্যে এভাবে মুখ খুলে দলেরই বিড়ম্বনা বাড়াচ্ছেন তথাগত রায়। এমনই শুনতে হয়েছে তাঁকে। তবে সেসবে বিন্দুমাত্র বিচলিত নন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। ফের একটি টুইটে দলের অস্বস্তি আরও বাড়িয়েছেন প্রাক্তন রাজ্যপাল।

এদিন টুইটে তথাগত রায় লিখেছেন, “বিজেপির শুভানুধ্যায়ীরা বলছেন, টাকা ও নারী নিয়ে আমার অভিযোগ প্রকাশ্যে নয়, দলের ভিতরে করা উচিত।আমি সবিনয়ে জানাই, সে সময় পেরিয়ে গেছে।বিজেপি আমাকে যা ইচ্ছে তাই করতে পারে। কিন্তু নিজেদের চালচলন যদি আমূল সংস্কার না করে তা হলে পশ্চিমবঙ্গে দলের বিলুপ্তি অবশ্যম্ভাবী।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tathagata roy criticise bengal bjp leadership

Next Story
মদের দাম কমছে অথচ পেট্রোলে ভ্যাট কমছে না! প্রতিবাদে বিধানসভা ওয়াক আউট বিজেপিরsuvendu on false case in nandigram police stations against bjp workers
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com