scorecardresearch

বড় খবর

খড়দহে ‘আক্রান্ত’ তন্ময় ভট্টাচার্য, ইটের ঘায়ে মাথায় চোট বাম নেতার

খড়দহে এদিন দলীয় কার্যালয়ে ঢোকার মুখে পিছন থেকে তাঁকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ।

tension arise in Khardah Bypoll, Attack on Cpm leader Tanmoy Bhattacharya
আক্রান্ত হওয়ার পর খড়দহে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি বাম নেতা তন্ময় ভট্টাচার্য।

খড়দহ উপনির্বাচনে উত্তেজনা। ভোট প্রক্রিয়া চলাকালীন খড়দহ স্টেশন রোডে আক্রান্ত সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য। পিছন থেকে সিপিএম নেতাকে লক্ষ্য করে ইট ছোড়ার অবিযোগ। ইটের ঘায়ে মাথায় চোট সিপিএম নেতার। তবে এব্যাপারে কারও বিরুদ্ধেই সরাসরি কোনও অভিযোগ করতে চাননি তন্ময় ভট্টাচার্য। এটিকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করে কর্মীদের শান্ত থাকার আবেদন সিপিএম নেতার।

রাজ্যের চারটি কেন্দ্রে শনিবার নির্ধারিত সময়েই শুরু হয় ভোটগ্রহণ। মোটের উপর নির্বাচন প্রক্রিয়া নির্বিঘ্নে চললেও বিক্ষিপ্তভাবে কয়েকটি জায়গা থেকে অশান্তির খবর এসেছে। এদিন খড়দহে উপনির্বাচন প্রক্রিয়া দেখতে এসে আক্রান্ত সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য। জানা গিয়েছে, এদিন হেঁটে খড়দহে দলীয় কার্যালয়ে ঢোকার মুখে পিছন থেকে তন্ময় ভট্টাচার্যকে লক্ষ্য করে ইট ছোড়া হয়েছে। সেই ইট গিয়ে লাগে সিপিম নেতার মাথায়। তবে ঠিক কে বা কারা এই ঘটনায় যুক্ত তা বুঝে উঠতে পারেননি বাম নেতা-কর্মীরা। তন্ময়বাবু এদিন জানিয়েছেন, স্পষ্ট করে কিছু না দেখে কারও বিরুদ্ধে কোনও অভিযোগ তিনি করতে চান না।

মাথায় চোট নিয়ে কার্যালয়ে ঢুকছেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।

পরে মাথায় চোট নিয়ে দলীয় কার্যালয়ে ঢুকে সাংবাদিকদের মুখোমুখি হন বর্ষীয়ান এই সিপিএম নেতা। তিনি বলেন, ‘২০১৬-এর নির্বাচনে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে আক্রমণ করা হয়েছিল। তবে আজকের বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনা। ভোটের দিন রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে কুৎসা করার সংস্কৃতি আমরা শিখিনি। এটাই আমাদের সঙ্গে অন্যদের ফারাক। তবে খড়দহ শহরের বুকে এই ঘটনা অনভিপ্রেত।’ আচমকা তাঁকে লক্ষ্য করে কেন এই আক্রমণ? সরাসরি বিরোধীদের নিশানা করতে চাননি তন্ময়বাবু। তিনি বলেন, ‘তৃণমূলের একাধিক নেতার সঙ্গে নির্বাচন প্রক্রিয়া চলাকালীন কথা হয়েছে। তাঁরা এখনও পর্যন্ত যা বলেছেন, কোনও কথার ব্যতিক্রম করেননি। তৃণমূলের বিরুদ্ধে ফট করে একটা অভিযোগ করে দেব এটা হয় না।’

আরও পড়ুন- ‘কংগ্রেসের জন্যই মোদী শক্তিশালী হচ্ছেন’, বিস্ফোরক অভিযোগ তৃণমূল সুপ্রিমোর

তাঁর উপর এই আক্রমণকে কেন্দ্র করে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সেব্যাপারে আগাগোড়া এদিন সচেতন ছিলেন তন্ময় ভট্টাচার্য। দলীয় কর্মীদের শান্ত থাকতে আবেদন জানিয়েছেন তিনি। তন্ময়বাবু বলেন, ‘কর্মীদের বলছি, এটা বড় ঘটনা নয়। এটাকে বড় করে দেখার কিছু নেই। উদ্দেশ্যপ্রণোদিতভাবে কিছু বলব না।’ তবে এদিন খড়দহের শহরাঞ্চলে শান্তিপূর্ণ ভোট হলেও গ্রামীণ এলাকার তিন জায়গায় দলের এজেন্টদের বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ তন্ময়বাবুর। তাঁর অভিযোগ, অপূর্বনগর, মহিষপোতা, তেঘড়িয়ায় দলের এজেন্টদের বসতে দেয়নি। তেঘড়িয়ার একটি মাত্র বুথে বামেদের এজেন্ট বসতে পেরেছেন।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tension arise in khardah bypoll attack on cpm leader tanmoy bhattacharya