বড় খবর

দঃ কলকাতায় উত্তেজনা, শুভেন্দুর মিছিল লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ

বিজেপি কর্মীদের লক্ষ্য করে পাথর, ঢিল ছোড়ার অভিযোগ উঠেছে। প্রশ্ন উঠথে পুলিশের ভূমিকা নিয়ে।

বিজেপির মিছিলকে কেন্দ্র করে দক্ষিণ কলকাতায় আশান্তি। দেশপ্রাণ শাসমল রোডের কাছে বিজেপি কর্মীদের লক্ষ্য করে পাথর, ঢিল ছোড়ার অভিযোগ উঠেছে।

চারু মার্কেটের কাছে শুভেন্দু অধিকারী-দিলীপ ঘোষ নেতৃত্বাধীন বিজেপির মিছিল পৌঁছতেই উত্তেজনা বাড়ে। বহুতল থেকে মিছিল লক্ষ্য করে ঢিল ছোড়ার অভিযোগ ওঠে। পাশাপাশি ‘গো ব্যাক মীরজাফর’ স্লোগানও দেওয়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি ক্রমশ জটিল হয়। বিজেপির পতাকা ছিঁড়ে ফেলা হয় বলেও দাবি কর্মীদের। অভিযোগ রাস্তার ওপারে তৃণমূলের পতাকা হাতে থাকা কর্মীরাই এই কাজ করেছে।

ঘটনার পরপরই এলাকায় পৌঁছান মন্ত্রী অরূপ বিশ্বাস। বিজেপির বিরুদ্ধে পাল্টা হামলার অভিযোগ করেছেন তিনি। তাঁর কথায়, ‘উন্নয়নের প্রয়াস বানচাল করতেই অশান্তির বাতাবরণ তৈরি করছে বিজেপি। বাংলার মানুষ ওদের সঙ্গে নেই।’ প্রতিবাদে মঙ্গলবার ট্রাম ডিপো থেকে রাসবিহারী পর্যন্ত প্রতিবাদ মিছিল করবে তৃণমূল।

উত্তেজনা ছড়ালেও তা প্রশমণে কোনও পুলিশ কর্মীকে দেখা যায়নি বলে অভিযোগ বিরোধী দল বিজেপির। পরে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনী। পুলিশ পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বিরোধীদের কর্মসূচিতে শাসক দলের হামলা নিয়ে ভুরি ভুরি অভিযোগ ওঠে। কিন্তু, খোদ কলকাতার বুকে বিরোধী দলের কর্মী ও মিছিলে এহেন হামলার ঘটনার প্রশ্ন উঠতে শুরু করেছে। পুলিশকে ‘দলদাস’ বলতেও লজ্জা করে বলে তোপ দাগেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘কাপুরেষের মত আচরণ করছে শাসক দল। পুলিশ দলদাসে পরিণত হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্র দফতর মুখ্যমন্ত্রীর হাতে। কিন্তু রাজ্যে যে আইন-শৃঙ্খলা নেই তা এদিনের ঘটনায় ফের প্রমাণিত।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tention in suvendu adhikari s rally in south kolkata

Next Story
করেঙ্গে ইয়ে মরেঙ্গে’, কেন নন্দীগ্রামে প্রার্থী মমতা?mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com