বড় খবর

নন্দীগ্রামে জখম মমতা, জেলা প্রশাসনের রিপোর্ট তলব কমিশনের

সূত্রের খবর, গোটা ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হবে বলে জানিয়েছেন বাংলায় বিধানসভা ভোটে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে।

নন্দীগ্রামে প্রচার করতে গিয়ে আহত হয়েছেন মুখ্যমন্ত্রী। চক্রান্তের অভিযোগ তুলেছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট কমিশনের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করা হয়েছে। গোটা ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হবে বলে জানিয়েছেন বাংলায় বিধানসভা ভোটে বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। সূত্রের খবর, পুলিশ সুপারকে স্বতঃপ্রণোদিত মামলা করে তদন্তের পরামর্শ দেওয়া হয়েছে কমিশনের তরফে।

এই ঘটনায় বড়সড় প্রশ্নের মুখে মুখ্যমন্ত্রী নিরাপত্তা। জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান মমতা। তা সত্ত্বেও কীভাবে এই ঘটনা ঘটল তা নিয়ে উদ্বিগ্ন নির্বাচন কমিশন।কীভাবে নিরাপত্তাবলয় টপকে মানুষ মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে গেলেন তা জেলা পুলিশ প্রশাসনের জানতে হয়েছে বলে সূত্রের খবর। আগামী ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে জেলা প্রশাসনকে।

এছাড়া, পূর্ব মেদিনীপুরের পুলিশের সুপারের কাছে রাজ্য় পুলিশের ডিজি-ও সবিস্তারে রিপোর্ট তলব করেছেন।

এদিকে নন্দীগ্রামের এদিনের ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। মমতা নিজে যখন ষড়যন্ত্রের অভিযোগ করছেন তখন গোটা বিষয়টিকে ‘নাটক’ বলে অভিযোগ করছে বিজেপি। ‘ভণ্ডামি’ বলে মন্তব্য করেছেন প্রদেশ কংগ্রেস সবাপতি অধীর চৌধুরী।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: The commission summoned the report of from district administration on mamata attack at nandigram

Next Story
মমতার পায়ের পাতায় চিড়, চোট লিগামেন্ট-টিস্যুতেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com