বড় খবর


অভিষেককে মানহানি, অমিত শাহের বিরুদ্ধে সমন জারি আদালতের

আগামী ২২ ফেব্রুয়ারি অমিত শাহকে বা তাঁর আইনজীবীকে শরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ জারি করেছে এমএলএ-এমপি-দের বিশেষ আদালত।

রাজ্য সফরের মাঝেই অমিত শাহের বিরুদ্ধে সমন জারি হল। ২০১৮ সালের অগাস্টে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় তৎকালীন বিজেপি সভাপতির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন। সেই মামলার প্রেক্ষিতেই এই সমন জারি হয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি অমিত শাহকে বা তাঁর আইনজীবীকে শরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ জারি করেছে এমএলএ-এমপি-দের বিশেষ আদালত।

২০১৮ সালের ২৮ অগাস্ট কলকাতার মেয়ো রোডের জনসভায় ডায়মন্ড হারবারের তৃণমূল সাংলসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ।যুব তৃণমূল সবাপতিকে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেন শাহ। এছাড়াও তাঁর অভিযোগ ছিল যে, কেন্দ্রের তরফে রাজ্যে পাঠানো উন্নয়নের অর্থ সিন্ডিকেটে খরচ করা হচ্ছে।

অমিত শাহের সেই অভিযোগের পরই শাহের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন অভিষেক। আদালতে তিনি জানান, প্রমাণ ছাড়া তাঁর বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অভইযোগ করছেন। যা মেনে নেওয়া যায় না। শাহের ক্ষমা চাওয়ারও দাবি করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সেই মামলার শুনানিতেই এদিন বিধাননগরের বিধায়ক-সাংসদদের জন্য বিশেষ এমপি-এমএলএ আদালত অমিত শাহকে সমন পাঠায়। নির্দেশ দেওয়া হয়, ২২ ফেব্রুয়ারি শাহকে আদালতে হাজিরা দিতে হবে। কোনও কারণে তিনি আসতে না পারলে তাঁর কোনও প্রতিনিধিকে পাঠাতে হবে। এই মামলার শুনানিতেই শুক্রবার বিধাননগরের এমপি-এমএলএ বিশেষ আদালত অমিত শাহকে সমন পাঠায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: The court issued summons against amit shah for defamation to abhishek banerjee

Next Story
পৈলান থেকে ফেরার পথে হঠাৎ রাজ ভবনে মুখ্যমন্ত্রী, জাকিরকে দেখতে হাসপাতালে রাজ্যপাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com