বড় খবর

শান্তিপূর্ণ ভোট করতে নির্বাচন কমিশনের বৈঠক আজ, দেখা করবে রাজ্যের সব দল

সম্প্রতি ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন জানিয়েছিলেন, নির্বাচন প্রক্রিয়ায় কর্তব্যে গাফিলতি দেখলেই এবার অপসারণ করবে কমিশন।

কী জানালেন সুনীল অরোরা?

একুশের নির্বাচন যত এগিয়ে আসছে ততই উত্তাপ বাড়ছে বঙ্গ রাজনীতিতে। শাসক-বিরোধী সব পক্ষই বাগযুদ্ধে সরগরম করে তুলছে রাজনৈতিক ময়দান। সেই আবহে বুধবারই শহরে এসেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।

প্রধান নির্বাচনী আধিকারিক সুনীল অরোরা, দুই ইলেকশন কমিশনার রাজীব কুমার ও সুশীল চন্দ্র এবং রাজ্যের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন সমন্বিত এই বেঞ্চ তিন দিনের এই সফরে রাজ্যের বিধানসভা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখার পাশাপাশি আরও কি করণীয় সেগুলি নির্ধারণ করবে।

কলকাতায় এসে প্রথমেই বিধানসভা ভোট প্রসঙ্গে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা জানিয়ে দিলেন, নির্বাচন কমিশন জানে, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে। এও জানান হয় যে অবাধ নির্বাচন করতে বদ্ধ পরিকর তাঁরা। প্রসঙ্গত, সম্প্রতি জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) এবং সুপারিন্টেন্ডেন্টস অফ পুলিশ (এসপি)-দের সঙ্গে বৈঠকে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন জানিয়েছিলেন, নির্বাচন প্রক্রিয়ায় কর্তব্যে গাফিলতি দেখলেই এবার অপসারণ করবে কমিশন। শোকজের উত্তরের অপেক্ষা না করেই এমন সিদ্ধান্ত নেবে তারা, তাও জানিয়ে দেওয়া হয়।

এমনকী সুষ্ঠু ভাবে এই নির্বাচন করতে কেন্দ্রীয় বাহিনী আরও ৩০ শতাংশ বাড়িয়ে দেওয়া হতে পারে বলেও জানান হয়েছে। উল্লেখ্য, ২০১৬-র বিধানসভা ভোটে রাজ্যে মোতায়েন করা হয়েছিল ৭২৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

বৃহস্পতিবার রাজ্য পুলিশের নোডাল অফিসার, এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের বৈঠকের কথা রয়েছে আজ। এছাড়াও, সকাল ১০.৫০ নাগাদ নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসবে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বরা। বিজেপি সূত্রে খবর, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, জাতীয় সহ-সভাপতি মুকুল রায়-সহ নেতারা। তৃণমূল এবং রাজ্যের অন্যান্য দলগুলির সঙ্গেও বৈঠক করে অভাব-অভিযোগ শুনবে কমিশন, এমনটাই খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: The election commission is meeting today to hold a peaceful vote all parties in the state will meet

Next Story
আজ নয়া দল ঘোষণা ‘ভাইজানের’, সামনে থেকে নেতৃত্বে নৌশাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com