বড় খবর


বিজেপির রথযাত্রার অনুমতি দিতে অস্বীকার করেনি সরকার, কড়া বার্তা মমতা শিবিরের

এই রথযাত্রার অনুমতি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। যদিও তৃণমূল সরকার অনুমতি দিতে অস্বীকার করেনি এমনটাই জানান হয়েছে।

বিধানসভা নির্বাচনের আগে বিজেপির রথযাত্রা ঘিরে ফের টানাপোড়েন শুরু হয়েছে তৃণমূল সরকার ও বিরোধী বিজেপি শিবিরের মধ্যে। ৬ ফেব্রুয়ারি শনিবার নদিয়ার নবদ্বীপ থেকেই রথযাত্রার উদ্বোধন করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু এই রথযাত্রার অনুমতি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। যদিও তৃণমূল সরকার অনুমতি দিতে অস্বীকার করেনি এমনটাই জানান হয়েছে।

শুক্রবার অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের তরফে টুইট করে জানান হয়েছে, পশ্চিমবঙ্গে সরকার এই রথযাত্রার অনুমতি দিতে অস্বীকার করেনি। বিজেপি মিথা এবং ভুয়ো প্রচার চালিয়ে যাচ্ছে। এও হুঁশিয়ারি দেওয়া হয় যে, এই মিথ্যা প্রচার করার আগে বিজেপিতে এর প্রমাণ দেখাতে হবে।

উল্লেখ্য, পদ্ম শিবিরের তরফে এই রথযাত্রার নাম দেওয়া হয়েছে- ‘পরিবর্তন যাত্রা’। এই কর্মসূচীর অনুমতি চেয়ে সোমবার মুখ্যসচিবকে চিঠি দেয় বিজেপি। জানা গিয়েছে, রথযাত্রার অনুমতি নিয়ে কথা বলতে হবে স্থানীয় প্রশাসনের সঙ্গে এমনটাই জানান হয়েছে। যে এলাকাগুলির উপর দিয়ে রথ যাবে, সেই সব জেলার প্রশাসনের ছাড়পত্র মিললে তবেই যাত্রা করা যাবে।

এদিকে বিজেপির এই রথযাত্রা নিয়ে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এই উদ্বেগ প্রকাশ করে কলকাতা হাইকোর্টে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। যদিও জেলা প্রশাসন এটা আটকাতে পারবে না। বিরোধী দল হিসেবে এটা আমাদের মৌলিক অধিকার, বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন কৈলাশ বিজয়বর্গীয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: The government has not refused to allow the bjps rath yatra a strong message from tmc

Next Story
“মমতার স্ট্রাইকার, ডিফেন্ডার এখন বিজেপিতে, এ মাসে আসবেন আরও অনেকে”, অকপট দিলীপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com