বড় খবর

‘এমন আচরণ বাংলায় বিরোধীদের সঙ্গে রোজই হয়’, অভিষেককে পাল্টা বিজেপি

তাঁর কনভয়ে হামলা ঘিরে বিজেপি শাসিত ত্রিপুরার গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছেন অভিষেক।

Dilip Ghosh criticses Avisekh Banerjee in coal scam case
দিলীপের নিশানায় অভিষেক।

উত্তপ্ত ত্রিপুরা। অভিষেক বন্দ্যোপাধ্যেয়র গাড়িতে পড়ল লাঠির ঘা। কনভয় আটকানোর চেষ্টা হয়। তাঁকে লক্ষ্য করে অনবড়ত উঠল ‘গো-ব্যাক’ স্লোগান। সেই ভিডিও টুইটে প্রকাশ করে বিজেপি শাসিত রাজ্যের গণতন্ত্র নিয়ে সোচ্চার হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এবার অভিষেকের টুইট রি-টুইট করল বঙ্গ বিজেপি। বাংলায় বিরোধী দলের নেতাদের সঙ্গে এমন আচরণ রোজকার ব্যাপার বলে অভইযোগ করা হয়। পাশাপাশি দাবি করা হয়েছে যে, তৃণমূলের হিংস্র কর্মীদের ত্রিপুরায় পাঠানো হয়েছে।

আরও পড়ুন- ‘অতিথি দেব ভবো-র উদাহরণ দেখলাম’, মুখ্যমন্ত্রী বিপ্লবকে কটাক্ষ অভিষেকের

বঙ্গ বিজেপির টুইটার হ্যান্ডলারে লেখা হয়েছে, “বাংলায় বিরোধী দলের নেতাদের সঙ্গে এমন আচরণ রোজকার ঘটনা। এখন দেখা যাচ্ছে, তৃণমূলের হিংস্র কর্মীদের ত্রিপুরায় পাঠানো হয়েছে। বাংলায় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধেও মানুষেও ওকই আচরণ করবেন, অপেক্ষা করুন।”

গণতন্ত্র ও আইন সৃঙ্খলার প্রশ্নে এদিন ত্রিপুরার বিপ্লব দেব সরকারকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর কনভয়ে হাংলার অভিযোগ তুলে এর আগে টুইটে ভিডিও তুলে ধরেন খোদ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পরে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের কথাকে হাতিয়ার করেই সে ত্রিপুরার বিজেপি সরকারকে কটাক্ষ করেন অভিষেক। বলেন, “অতিথি দেব ভবো-র উদাহরণ দেখলাম, ত্রিপুরার মানুষই এর বিচার করবেন।” ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে বাংলার গণতন্ত্র নিয়ে সরব বিজেপি নেতৃত্ব। এদিন পদ্ম শিবিরের সেই দাবিকে বিধেঁছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর কথায়, “দিল্লি থেকে এসে বাংলার গণতন্ত্র নিয়ে কথা বলেন বিজেপি নেতারা। একবার তাঁরা ত্রিপুরায় এসে দেখুন এখানকার গণতন্ত্রের কী অবস্থা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This has been routine affair in bengal for any opposition leader bjp slams abhishek banerjee

Next Story
সরকারের উপর চাপ বাড়াতে বিরোধী রণকৌশল! মঙ্গলবার রাহুলের নেতৃত্বে ‘ব্রেকফাস্ট পে চর্চা’Modi-Shah hit soul of Indias democracy Rahul Gandhi on Pegasus row
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com