বড় খবর

‘যারা দেশবিরোধী স্লোগান তুলছেন তাঁদের জেলে যেতে হবে’, বিস্ফোরক শাহ

‘জেএনইউয়ের অনেক পড়ুয়ারা দেশবিরোধী স্লোগান তুলে বলেছিল, তোমার ভারত হাজারটা টুকরো হোক। ইনশাল্লাহ, ইনশাল্লাহ।’ জেএনইউ প্রসঙ্গে বিস্ফোরক শাহ।

amit shah on jnu
মধ্যপ্রদেশের মঞ্চ থেকে বিস্ফোরক শাহ। ফাইল চিত্র

নাগরিকপঞ্জি, নয়া নাগরিকত্ব আইন, জেএনইউ হামলা নিয়ে উত্তাল হয়েছে আসমুদ্রহিমাচল। নরেন্দ্র মোদী- অমিত শাহের বিরুদ্ধে সোচ্চার বিরোধী রাজনীতিক থেকে ছাত্র যুব সমাজ। সেই প্রেক্ষাপটে মধ্যপ্রদেশের জব্বলপুরে নাগরিকত্ব আইন প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, যারা দেশবিরোধী স্লোগান প্রশয় দিচ্ছে তাঁদেরকে যেতে হতে পারে জেলে। জেএনইউয়ের ঘটনা প্রসঙ্গে শাহের বিস্ফোরক উক্তি, “জেএনইউয়ের অনেক পড়ুয়ারা দেশবিরোধী স্লোগান তুলে বলেছিল, তোমার ভারত হাজারটা টুকরো হোক। ইনশাল্লাহ, ইনশাল্লাহ। এদের কি জেলে যাওয়া উচিত নয়? যারাই দেশবিরোধী স্লোগান তুলবে, তাঁদেরকে জেলে পাঠানো হবে।”

আরও পড়ুন: রাহুল-প্রিয়াঙ্কাকে ধন্যবাদ দিলেন প্রশান্ত কিশোর

সম্প্রতি জেএনইউতে যে হামলা হয়েছে সেই হামলায় ৩৬ জন শিক্ষক-সহ বহু পড়ুয়া ও কর্মীরা আহত হয়েছেন। এই ঘটনায় জড়িত এসএফআই দল, এমন তথ্য স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পেশও করে দিল্লি পুলিশ। এদিন সেই প্রসঙ্গ টেনেই মধ্যপ্রদেশের মঞ্চ থেকে এমন মন্তব্য করলেন পদ্ম শিবিরের চাণক্যে। পাশাপাশি কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও সংশোধিত নাগরিকত্ব আইনের জন্য বিশেষ বিধান খুঁজতে চ্যালেঞ্জও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, শনিবার সোনিয়ার সিএএ বিরোধী বৈঠক এবং কলকাতায় মোদীর সঙ্গে মমতার এই আইন প্রত্যাহারের প্রসঙ্গেই এদিন এই দুই শিবিরকে কটাক্ষ করেন শাহ, এমনটাই মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন: ‘প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে আঁতাঁত রয়েছে আরএসএসের’, বিস্ফোরক শুভেন্দু

অমিত শাহকে উধৃত করে সংবাদসংস্থা এএনআই বলে, “আমার এবং দেশের জনগণের যতটা অধিকার, পাকিস্তান থেকে ভারতে আসা হিন্দু, শিখ, বৌদ্ধ এবং খ্রিস্টানদেরও ভারতীয় নাগরিকত্বের ক্ষেত্রে সমান অধিকার রয়েছে।” এদিন অযোধ্যার রাম মন্দির প্রসঙ্গেও মুখ খোলেন অমিত শাহ। বলেন, “কংগ্রেসের আইনজীবী কপিল সিব্বাল বলেছেন যে রাম মন্দিরটি তৈরি করা উচিত নয়। আপনি আপনার শক্তি প্রয়োগ করুন। চার মাসের মধ্যে একটি আকাশসমান রাম মন্দির নির্মিত হতে চলেছে।”

Read the story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Those raising anti national slogans belong in jail amit shah on jnu

Next Story
রাহুল-প্রিয়াঙ্কাকে ধন্যবাদ দিলেন প্রশান্ত কিশোরprahsant kishor, প্রশান্ত কিশোর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com