scorecardresearch

বড় খবর

বিরোধীদের বিঁধতে গিয়ে এবার ‘ছোট ঘটনা’ তত্ত্ব মোদীর মুখেও

বিজেপি নেতাদের সঙ্গে আলাপচারিতায় সরকারের জনকল্যাণমূলক কাজ নিয়ে আরও বেশি প্রচারের পরামর্শ দিয়েছেন মোদী।

Some decisions seem unfair but are important for building nation modi on agnipath row, মোদী অগ্নিপথ

‘বিজেপি নেতৃত্বাধীন এনডিএ শাসনের আট বছরের সময়কাল দেশের উন্নয়ন, সামাজিক ন্যায়বিচার এবং সামাজিক সুরক্ষার জন্য উত্সর্গ করা হল’, শুক্রবার একটি ভার্চুয়াল কনফারেন্সে দলীয় নেতাদের সামনে এমনই বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০১৪-এর পরে দেশে সরকারি কাজের ক্ষেত্রে জনগণের হারানো বিশ্বাস ফিরে এসেছে বলে সওয়াল মোদীর। দলের নেতাদের সরকারের কাজ নিয়ে প্রচার তুঙ্গে তোলার আহ্বান মোদীর। তবে এদিন ফের একবার নমোর নিশানায় বিরোধীরাও। ছোট কয়েকটি ঘটনা নিয়ে বিরোধীরা উত্তেজনাকর পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বলেও তোপ মোদীর।

শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জয়পুরে বিজেপির সর্বভারতীয় পদাধিকারীদের সঙ্গে কথা বলেন মোদী। এদিন দলের নেতাদের সঙ্গে আলাপচারিতায় সরকারের জনকল্যাণমূলক কাজ নিয়ে আরও বেশি প্রচারের পরামর্শ দিয়েছেন মোদী। সরকারের জনকল্যাণ কাজের সুবিধা যাতে সব স্তরের নাগরিকের কাছে পৌঁছোয় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় যাবতীয় তৎপরতা নেওয়ার আহ্বান মোদীর।

তিনি এদিন বলেন, ”এই মাসে এনডিএ সরকারের আট বছর পূর্ণ হবে। আট বছরের এই সময় সিদ্ধান্ত এবং কৃতিত্বের দাবি রাখে। এই আট বছর সরকার সেবা, সুশাসন এবং গরিবের কল্যাণে প্রতিশ্রুতিবদ্ধ ছিল। এনডিএ আমলের এই আট বছর প্রান্তিক কৃষক থেকে শুরু করে শ্রমিক এবং মধ্যবিত্তের প্রত্যাশা পূরণের সময় ছিল।”

২০১৪-এর আগে সরকারের প্রতি মানুষের আস্থা হারিয়ে গিয়েছিল বলে মনে করেন মোদী। প্রধানমন্ত্রীর কথায়, ”২০১৪ সালে বিজেপি নেতৃত্বাধীন সরকার দেশের ক্ষমতায় আসার পর থেকে সরকারের প্রতি মানুষের আস্থা, আকাঙ্খা বেড়েছে। গোটা বিশ্ব এখন বিরাট প্রত্যাশা নিয়ে ভারতের দিকেই তাকিয়ে রয়েছে।” একইভাবে দেশের মানুষও বিজেপির প্রতি বিশেষভাবে আকর্ষিত হচ্ছেন বলে মনে করেন মোদী। নমো বলেন, ”দেশবাসী বিরাট বিশ্বাস ও আশা নিয়ে বিজেপির দিকে তাকিয়ে রয়েছেন। মানুষের এই আশা-আকাঙ্খাই আমাদের দায়িত্ব বাড়িয়ে দিয়েছে।”

আরও পড়ুন- নয়া গেরোয় লালুপ্রসাদ, ফের মামলা ঠুকল CBI

স্বাধীনতার ৭৫তম বছরে দেশ আগামী ২৫ বছরের লক্ষ্য নির্ধারণ করেছে বলে দলের নেতাদের সঙ্গে আলাপচারিতায় বলেছেন মোদী। তিনি বলেন, ”বিজেপির জন্যও আগামী ২৫ বছরের লক্ষ্য ঠিক করার এবং অবিরাম কাজ করে চলার এটাই সময়।” সংক্ষিপ্ত ভাষণে দলীয় নেতৃত্বের মনোবল বাড়ানোর পাশাপাশি এদিন ফের একবার মোদী নিশানা করেছেন বিরোধী দলগুলিকে। প্রধানমন্ত্রীর অভিযোগ, শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতেই কয়েকটি দল ছোট ঘটনা নিয়েও উত্তেজনাকর পরিস্থিতি তৈরি করতে চায়।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Time for bjp to fix goals for next 25 years and work continuously for them says pm modi