বড় খবর

‘দেশের এই রাজ্যে কোন দল সরকার চালাচ্ছে?’ অপরাধের রেকর্ড বৃদ্ধি দেখিয়ে শাহকে প্রশ্ন অভিষেকের

রবিবার একটি টুইটে অভিষেক ২০১৮ সালের ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর একট তথ্য তুলে ধরেই নিশানা করেন অমিত শাহকে।

দেশে জারি করোনা, লকডাউন। জারি রাজনৈতিক তরজা। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিশানায় ফের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার একটি টুইটে অভিষেক ২০১৮ সালের ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর একট তথ্য তুলে ধরেই নিশানা করেন অমিত শাহকে।

মমতা ভাইপো রবিবার বলেন, “পশ্চিমবঙ্গের তুলনায় বিহার, ঝাড়খণ্ড ও মহারাষ্ট্রের সাম্প্রদায়িক ও রাজনৈতিক হিংসতার ঘটনা অনেক বেশি ছিল। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন যে তৃণমূকশাসিত পশ্চিমবঙ্গে হিংসার ঘটনা আগের থেকে অনেক বেড়ে গিয়েছে। শাহের এই মন্তব্যর পরই রবিবার তার প্রতিক্রিয়া জানান ডায়মন্ড হারবারের এই সাংসদ।

টুইটে অভিষেক বলেন, “এনসিআরবি (জাতীয় অপরাধ রেকর্ডস ব্যুরো) ২০১৮-এর তথ্য অনুসারে পশ্চিমবঙ্গের তুলনায় সাম্প্রদায়িক ও রাজনৈতিক হিংসতার ঘটনাগুলি বিহারে প্রায় ৩১৫ শতাংশ বেশি, ঝাড়খন্ডে ২৪৫ শতাংশ বেশি, মহারাষ্ট্রে ১৯৩ শতাংশ বেশি, ১৮০ এমপিতে আরও বেশি শতাংশ এবং গুজরাটে ৫২ শতাংশ বেশি!” এরপরই অমিত শাহকে প্রশ্ন করে তিনি জিজ্ঞেস করেন , “মিস্টার অমিত শাহ ২০১৮ থেকে এইসব রাজ্যে কারা সরকার চালাচ্ছে?”

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc abhishek banerjee hits back at amit shah comments on violence in bengal ncrb records

Next Story
করোনার রেকর্ড সংক্রমণ সত্ত্বেও ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণেই, দাবি বিজেপি সভাপতিরj p nadda, nadda, জে পি নাড্ডা, নাড্ডা, বিজেপি সভাপতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com