বড় খবর

গোয়ায় বিজেপি বিরোধী জোটে কংগ্রেস-টিএমসি! বড় ইঙ্গিত শরদ পাওয়ারের

Goa Poll 2022: সম্প্রতি শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত গোয়ায় বিজেপির বি-টিম হিসেবে তৃণমূলকে তুলে ধরে ঘুরিয়ে কটাক্ষ করেন।

Goa Poll 2022, TMC-Congress, Sharad Pawar
ফাইল ছবি

Goa Poll 2022:  গোয়ায় বিজেপি-বিরোধী বৃহত্তর জোট গড়তে সক্রিয় এনসিপি। বুধবার এই দাবি করেছেন প্রবীণ রাজনীতিবিদ শরদ পাওয়ার। তৃণমূল কংগ্রেসের পাশাপাশি এই জোটের শরিক হবে কংগ্রেস। এদিন এমন ইঙ্গিত দিয়েছেন এনসিপি প্রধান। সম্প্রতি শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত গোয়ায় বিজেপির বি-টিম হিসেবে তৃণমূলকে তুলে ধরে ঘুরিয়ে কটাক্ষ করেন।

তবে বিজেপি-বিরোধী বৃহত্তর জোটে কংগ্রেসের সঙ্গ নিয়ে জোটে যেতে আপত্তি নেই তৃণমূলের। সম্প্রতি এই ইঙ্গিত দিয়েছেন তৃণমূলের তরফে গোয়ার দায়িত্বপ্রাপ্ত সাংসদ মহুয়া মৈত্র। সেই জোটে গোয়া ফরওয়ার্ড পার্টি এবং মহারাষ্ট্র গো মন্ত্রক পার্টিকেও এই জোটের অংশ নিতে আহ্বান জানান তিনি।

তবে গত বছর গোয়ায় বিজেপি-বিরোধী জোটে কংগ্রেসকে রাখতে আপত্তি তোলে তৃণমূল। একুশের বিধানসভা ভোটে বিপুল জয়ের পর থেকেই ভারত জয়ে সক্রিয় হয় তৃণমূল কংগ্রেস। পড়শি রাজ্য ত্রিপুরার পাশাপাশি গোয়াতে সংগঠন মজবুত করতে একগুচ্ছ পদক্ষেপ নেয় দলের থিঙ্কট্যাঙ্ক। কিন্তু কংগ্রেসকে বাইরে রেখে সেই ভাবনা রুপায়নে বেশি উৎসাহ দেখিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু গত এক-দেড় মাসে গোয়া রাজনীতিতে একাধিক পট পরিবর্তন হয়েছে। প্রাথমিক ভাবে গোয়া তৃণমূলের সদস্যপদ গ্রহণ করে পরে ঘাসফুল শিবিরের সঙ্গে সংশ্রব ত্যাগ করে তাঁরা। এতেই খানিকটা চাপ বেড়েছে তৃণমূলের। এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc and congress may join anti bjp front in goa ahead of assembly poll national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com