বড় খবর

দুর্গার প্রতি অবমাননাকর মন্তব্য, ‘নারীদের অপমানে’র বিরুদ্ধে মাথা মুড়িয়ে প্রতিবাদ তৃণমূলের

এ দিন ন্যাড়া হওয়ার জন্য লাইন পড়ে যায় শ্রীরামপুরের রাঘাটের কাছে অবস্থিত দুর্গামণ্ডপের সামনে। পর পর কমপক্ষে ১০ জন তৃণমূল কর্মী সেখানে স্বেচ্ছায় মাথা ন্যাড়া করাতে বসেন।

বিজেপি নারীদের সম্মান করতে জানে না বলে অভিযোগ এনেছেন দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার পরেই এ দিন ন্যাড়া হওয়ার জন্য লাইন পড়ে যায় শ্রীরামপুরের রাঘাটের কাছে অবস্থিত দুর্গামণ্ডপের সামনে। পর পর কমপক্ষে ১০ জন তৃণমূল কর্মী সেখানে স্বেচ্ছায় মাথা ন্যাড়া করাতে বসেন।

দেবী দুর্গাকে ‘অপমান’ গোটা নারীজাতিকে অপমান। এই অভিযোগে দিলীপ ঘোষের মন্তব্যের বিরুদ্ধে পথে নামলো তৃণমূল কংগ্রেস। গত তিন দিন ধরেই এই ইস্যুতে সরগরম বঙ্গ রাজনীতি। ঘাস ফুল বনাম পদ্মফুলের দ্বন্দ্বে চড়ছে রাজনীতির পারদও। তাই এবার দলীয় কর্মীদের পথে নামিয়ে বিজেপি-বিরোধী প্রচার আরও জোরদার করল শাসক দল। এদিন দুর্গা সম্পর্কে দিলীপ ঘোষের মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে মাথা ন্যাড়া করে ফেললেন তাঁরা। তা নিয়ে রবিবার সকালে রীতি মতো সাজ সাজ রব পড়ে গেল শ্রীরামপুরে। সেখানে দুর্গা মন্দিরের সামনে বসে মাথা ন্যাড়া করলেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

হুগলির অন্য জায়গাতেও দিলীপের মন্তব্যের বিরুদ্ধে দলের প্রতিবাদ কর্মসূচি রয়েছে বলে জানান তৃণমূল নেতা সন্তোষ সিংহ। তিনি বলেন, ‘বিজেপির রাজ্য সভাপতি দেবী দুর্গা সম্পর্কে যে মন্তব্য করেছেন, তাতে সমগ্র নারীজাতির অপমান হয়েছে। এর প্রতিবাদে সামিল হতে আর্জি জানানো হয়েছে সমস্ত সর্বজনীন দুর্গা পুজো কমিটিকে।’’

তবে ভোটের আগে এ সব লোক দেখানো প্রতিবাদ বলে তৃণমূলকে কটাক্ষ করেছেন বিজেপি নেতা ভাস্কর ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘হঠাৎ দেবী দুর্গাকে নিয়ে এত মাতামাতি কেন? যারা মহরমের জন্য দুর্গার ভাসান বন্ধ করে দেয়, তাদের মুখে এসব শোভা পায় না। এখন লোক দেখাতে মাথা ন্যাড়া করে নাটক করছে।’’

Web Title: Tmc cadres in hooghly become bald to protest against dilip ghoshs comment to devi durga state

Next Story
দীনেশকে রাজ্যসভায় বলার অনুমতি ‘ষড়যন্ত্র’, তদন্তের দাবি সুখেন্দুশেখরের, চিঠি নাইডুকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com