scorecardresearch

বড় খবর

সীমান্তে ভোটারদের হুমকি দিচ্ছে BSF, কমিশনে নালিশ তৃণমূলের

বিজেপির তরফে সাফ জানান হয় ভোটার তালিকায় অনুপ্রবেশকারী সহ ৪-৫ লক্ষ রোহিঙ্গার নাম উঠেছে। এদিকে, সীমান্তে ভোটারদের হুমকি দিচ্ছে বিএসএফ, অভিযোগ তৃণমূলের। 

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রাজ্যে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের বৈঠক সারল নির্বাচন কমিশন। প্রথম দফায় রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করে কমিশন। সেখানে তৃণমূল-বিজেপি দুই পক্ষই অভিযোগ জানায়। বিজেপির তরফে সাফ জানান হয় ভোটার তালিকায় অনুপ্রবেশকারী সহ ৪-৫ লক্ষ রোহিঙ্গার নাম উঠেছে। এদিকে, সীমান্তে ভোটারদের হুমকি দিচ্ছে বিএসএফ, অভিযোগ তৃণমূলের।

এদিন কমিশনে রোহিঙ্গা ইস্যু নিয়ে সরব হন দিলীপ ঘোষ। এদিন দিলীপ ঘোষ বলেন, ‘এবার ভোটার তালিকায় অনুপ্রবেশকারী সহ ৪-৫ লক্ষ রোহিঙ্গার নাম উঠেছে। আমরা এই বিষয়ে কমিশনের সঙ্গে কথা বলব।’ এছাড়া বিএসএফ ইস্যুতে দিলীপ ঘোষ বলেন, ‘সীমান্তে বিএসএফ কীভাবে কাজ করে তা আমারা। বিজেপি চায় যে বিএসএফ যেভাবে কাজ করে, সেভাবেই ভালো ভাবে তাদের কাজটা করুক। ওদের এক্তিয়ারে থাকা এলাকায় যেন কেউ কোনও ভুল কাজ না করতে পারে।’

অন্যদিকে, কমিশনের সঙ্গে কথা বলে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘নির্বাচন কমিশনের উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। আমাদের দৃষ্টিতে কিছু জিনিস এসেছে। আমারা এর সমাধান চাই। আমরা জেনেছি, সীমান্তবর্তী গ্রামগুলিতে বিএসএফ গিয়ে বিশেষ রাজনৈতিক দলকে সাহায্য করতে ভয় দেখাচ্ছে। ওরা বলছে তোমরা যদি ভোট না দাও, তাহলে কেউ তোমাদের ক্ষমতা থাকতে দেবে না। আমরাই সীমান্তে থাকব।’

তৃণমূল কংগ্রেসের তরফে কমিশনের সঙ্গে বৈঠকে করেন ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্যায়।

প্রধান নির্বাচনী আধিকারিক সুনীল অরোরা, দুই ইলেকশন কমিশনার রাজীব কুমার ও সুশীল চন্দ্র এবং রাজ্যের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন সমন্বিত এই বেঞ্চ তিন দিনের এই সফরে রাজ্যের বিধানসভা নির্বাচনের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখার পাশাপাশি আরও কি করণীয় সেগুলি নির্ধারণ করবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc complains to cec bsf threatening voters in border areas