বড় খবর

‘বঙ্গাল কে গদ্দারো কো গোলি মারো…’ তৃণমূলের মিছিলে ‘শাহিনবাগ’ স্লোগান

যে স্লোগান শাহিনবাগ আন্দোলনের সময় দিল্লিতে শুনেছেন গোটা দেশ, সেই, ‘গোলি মারো’ স্লোগান উঠল মিছিলে।

নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে ততই রাজনীতির পারদ বাড়ছে। বাগযুদ্ধের সঙ্গে জারি রয়েছে মিছিল-পাল্টা মিছিল,স্লোগান-পাল্টা স্লোগান। কিন্তু মঙ্গলবার তৃণমূলের স্লোগান ঘিরে তৈরি হল নয়া বিতর্ক।

সোমবার টালিগঞ্জ থেকে রাসবিহারী পর্যন্ত মিছিল করেছিলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সেই একই পথে হাজরা মোড় পর্যন্ত পাল্টা মিছিল করে তৃণমূল। গোটা বাংলা জুড়ে সন্ত্রাস করছে বিজেপি, হাঙ্গামা করে রাজ্যকে অশান্ত করতে চাইছে গেরুয়া শিবির, এই অভিযোগে এদিন মিছিল করে তৃণমূল।

আর সেই মিছিলে বিস্ফোরক স্লোগান তুলল মিছিলের একাংশ। যে স্লোগান শাহিনবাগ আন্দোলনের সময় দিল্লিতে শুনেছে গোটা দেশ, সেই, ‘গোলি মারো’ স্লোগান উঠল মিছিলে। সেখানে বলতে শোনা যায়, ‘বঙ্গাল কে গদ্দারো কো গোলি মারো শালো কো’। এই স্লোগান যে পদ্ম শিবিরকে নিশানা করে, তা বলাই বাহুল্য, মত রাজনৈতিক মহলের। প্রসঙ্গত, নির্বাচনী প্রচারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে ‘বহিরাগত’ তোপ দেগেছিলেন। যা নিয়ে একাধিকবার সরব হয়েছিল বিজেপি নেতারাও।

আরও পড়ুন, “কেউটের থেকেও বিষাক্ত বিজেপি”, পুরুলিয়ায় কড়া আক্রমণ মমতার

কিন্তু খাস কলকাতার বুকে এমন স্লোগান ওঠায় নয়া বিতর্কের সৃষ্টি হয়েছে। এদিনের মিছিলে নেতৃত্ব দেন, রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস এবং সাংসদ মালা রায়েরা। যদিও সংবাদমাধ্যম সূত্রে খবর, যারা এই স্লোগান তুলেছিলেন তাঁরা মূল মিছিলের সঙ্গে ছিলেন না।

এই মিছিল থেকেই তৃণমূলের বর্ষীয়াণ নেতা শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘‘রাজভবনে বিজেপি-র একজন মুখপাত্র আছে, তিনি চান যত গন্ডগোল হবে, তিনি তত দিল্লিতে গিয়ে অভিযোগ করে আসবেন। সে জন্য গোটা বাংলা জুড়ে গন্ডগোল, সন্ত্রাস করার চেষ্টা করছে বিজেপি।’’উল্লেখ্য, এদিন মিছিল শুরুর আগে বিজেপি-র ব্যানার, পোস্টার ও পতাকা ছেঁড়ার অভিযোগ ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tmc counter rally of bjp shahinbag slogan raises

Next Story
এবার নাম করেই অভিষেককে ‘তোলাবাজ ভাইপো’ বলে তোপ শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com