তৃণমূল থেকে বহিষ্কৃত সাংসদ অনুপম হাজরা

দল বিরোধী কাজের অভিযোগে বহিষ্কৃত হলেন অনুপম। ফেসবুকে তিনি নানা ধরনের পোস্ট করছিলেন যা দলের ক্ষতি করছিল বলে জানা যাচ্ছে তৃণমূল সূত্রে।

By: Kolkata  Updated: January 9, 2019, 07:33:40 PM

বোলপুরের সাংসদ অনুপম হাজরাকে বহিষ্কার করল তৃণমূলের সাংসদ। দল বিরোধী কাজের অভিযোগে বহিষ্কার হলেন অনুপম। ফেসবুকে তিনি নানা ধরনের পোস্ট করছিলেন যা দলের ক্ষতি করছিল বলে জানা যাচ্ছে তৃণমূল সূত্রে। একই দিনে দুই লোকসভার সাংসদকে বহিষ্কার করল তৃণমূল। বুধবার বেলা আড়াইটে নাগাদ দিল্লিতে বিজেপি-র কেন্দ্রীয় কার্য্যালয়ে মুকুল রায়ের উপস্থিতিতে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খান। এদিন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এই সাংসদকে বহিষ্কারের কথা জানিয়েছেন।

আরও পড়ুন- “বহিষ্কারের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বলব না, তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখব”

এদিকে, অনুপম হাজরার বিজেপি-তে যোগদান প্রসঙ্গে তুমুল জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। উল্লেখ্য, সৌমিত্র খাঁর বিজেপি-তে যোগদানের কথা বুধবার প্রকাশ্যে আসতেই মুকুল রায় জানান, তৃণমূলের আরও পাঁচ-ছয় সাংসদ পদ্ম শিবিরে নাম লেখাতে তৈরি হয়ে রয়েছেন। এর ঠিক পরেই তৃণমূল থেকে অনুপমের এই বহিষ্কারকে রীতিমতো ‘ইঙ্গিতপূর্ণ’ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- অনুপম কীর্তি! নিজের কেন্দ্রে লোকসভার পরবর্তী প্রার্থীর নাম ফাঁস করলেন বোলপুরের তৃণমূল সাংসদ

২০১৪ সালে বীরভূম জেলার বোলপুর লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন ‘কেষ্ট কাকুর স্নেহের ভাইপো’ অনুমপ। বর্তমানে তিনি সাংসদ। অথচ ভোটে জেতার পর বিভিন্ন ইস্যুতে ‘কেষ্ট কাকু’ অর্থাৎ তৃণমূলের অন্যতম ‘বাহুবলী নেতা’ তথা বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডেলর সঙ্গে ক্রমশ দূরত্ব বেড়েছে বছর সাইত্রিশের অনুপম হাজরার। বেশ কয়েকবার সোশাল মিডিয়ায় মুখ খুলেও তৃণমূল নেতৃত্বের ‘বকুনি’ খেতে হয়েছে তাঁকে। সব মিলিয়ে পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে অনুমপকে তৃণমূল আর প্রার্থী করবে না বলেই মনে করছিল, দলেরই একটা বড় অংশ। তবে, আগামী লোকসভা নির্বাচনে অনুমপ-সহ তৃণমূলের মোট নয় সাংসদের টিকিট যে অনিশ্চিত সে কথা আগেই বলেছিল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। পড়ুন, সেই প্রতিবেদন- ২০১৯-এর লোকসভায় টিকিট অনিশ্চিত তৃণমূলের ৯ বর্তমান সাংসদের!

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tmc expelled sitting bolpur mp anupam hazra

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X