বড় খবর

‘ভয় পাচ্ছে তৃণমূল, গোটা মন্ত্রিসভাই জোড়াফুলের প্রচারে’, উপনির্বাচন ইস্যুতে কটাক্ষ দিলীপের

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। ওই দিনই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও ভোটগ্রহণ হবে। আগামী ৩ অক্টোবর ভোটের ফল ঘোষণা।

Tmc geting fear, entire mamata ministry is now on bhawanipur campaign, critices Dilip Ghosh
ভবানীপুর উপনির্বাচন নিয়ে আবারও কটাক্ষ দিলীপ ঘোষের

মাস কয়েকের ব্যবধানে ফের নির্বাচনী উত্তাপে তপ্ত বঙ্গ। ভবানীপুর উপনির্বাচন ঘিরে টানটান রাজনৈতিক উত্তেজনা। ভবানীপুরে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই প্রচারে তাবড় নেতাকে মাঠে নামিয়েছে তৃণমূল। এই ইস্যুতেই রাজ্যের শাসকদলকে একহাত নিলেন বিজেপি রাজ্য সভাপতি। শুক্রবার নিউাউনের ইকো পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। ভবনীপুর উপনির্বাচন নিয়ে তৃণমূলকে কটাক্ষ করে দিলীপের মন্তব্য, ”আমরা এখনও প্রার্থীই দিইনি। তার আগে গোটা মন্ত্রিসভাকেই প্রচারে নামিয়েছে তৃণমূল। এতেই বোঝা যাচ্ছে ওরা কতটা ভয় পেয়েছেন।”

ভবানীপুর উপনির্বাচনে শুক্রবারই মনোনয়ন পত্র পেশ করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গণেশ চতুর্থীতে আজ মনোনয়ন পেশ তৃণমূলনেত্রীর। রাজ্যের বাকি চারটি কেন্দ্রের উপনির্বাচনের দিন ঘোষণা না করে বেছে বেছে ভবানীপুরে ভোটর দিন ঘোষণায় শুরু থেকেই ঘোর আপত্তি বিজেপির।

এব্যাপারে কমিশনেকও ফি দিন কাঠগড়ায় তুলছেন গেরুয়া দলের নেতারা। এমনকী নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তুলছেন পদ্ম শিবিরের নেতারা। কমিশনের এই সিদ্ধান্তের ব্যাপারে প্রয়োজনে আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বিজেপি রাজ্য সভাপতি। শুক্রবার ফের একবার ভবানীপুর উপনির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধলেন দিলীপ ঘোষ। একইসঙ্গে রাজ্যের শাসকদলকেও নিশানা করেছেন তিনি।

ভবানীপুরে এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। তার আগে ভোটের প্রচার তুঙ্গে তুলেছে তৃণমূল। রাজ্য মন্ত্রিসভার একাধিক সদস্য এবং তৃণমূলের তাবড় নেতাদের ভবানীপুর উপনির্বাচনে দায়িত্ব ভাগ করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। ওয়ার্ড ধরে ধরে দায়িত্ব দেওয়া হয়েছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দেবাশিস কুমারদের।

আরও পড়ুন- তালিবান ইস্যুতে চুপ চিন, আফগানিস্তানে শান্তিপূর্ণ সমাধান চায় ভারত

মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও দিদিকে জেতাতে দায়িত্ব পালন করছেন। ইতিমধ্যেই তৃণমূলের পোস্টার-ব্যানারে ছেয়ে গিয়েছে গোটা ভবানীপুর। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন। ওই দিনই মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও ভোটগ্রহণ হবে। আগামী ৩ অক্টোবর ভোটের ফল ঘোষণা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc geting fear entire mamata ministry is now on bhawanipur campaign criticises dilip ghosh

Next Story
অনুব্রতর কড়া নিদান! ‘দলের কেউ খুনি হলেই গুলি’Anubrata Mandal, TMC, Leader Murder
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com