বড় খবর

তৃৃণমূলের প্রচারে তারকাদের ছড়াছড়ি, ভোট ময়দানে ঝড় তুলবেন মমতা

ভোট ময়দানে বিরোধীদের এক ইঞ্চি জমি ছাড়তেও নারাজ জোড়াফুল। আগামী ৩০ অক্টোবর দিনহাটা, খড়দহ, শান্তিপুর ও গোসাবায় বিধানসভা উপনির্বাচন।

TMC have planed mega campaiign in upcoming by election in four seat in bengal

পুজো মিটলেই ফের ভোট। রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে প্রচারে ঝড় তুলতে পুরোদমে তৈরি তৃণমূল। ৬ মন্ত্রী, ৬ সাংসদ ও ৪ বিধায়ককে নিয়ে অলআউট ঝাঁপাবেন তৃণমূল সুপ্রিমো। শাসকদলের প্রচারে তারকাদের ছড়াছড়ি। দেব, রাজ, মিমি, সোহম, সায়ন্তিকা, সায়নীদের নিয়ে প্রচারে নামছেন তৃণমূলনেত্রী। সঙ্গে থাকবেন ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, কুণাল ঘোষ থেকে শুরু করে দলের প্রথম সারির বেশ কিছু নেতা। নির্বাচন কমিশনে চিঠি লিখে আসন্ন উপনির্বাচনে প্রচারকদের নামের তালিকা পাঠিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পুজো মিটলেই আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন হবে। উপনির্বাচন উত্তর ২৪ পরগনার খড়দহ, নদিয়ার শান্তিপুর, কোচবিহারের দিনহাটা এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবায়। ইতিমধ্যেই চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে তৃণমূল। চারটি কেন্দ্রেই এবার রেকর্ড মার্জিনে জয় পেতে মরিয়া শাসকদল।

মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি চার কেন্দ্রের ভোটে জোড়াফুলের হয়ে প্রচারে ঝড় তুলবেন তারকারা। কে নেই সেই তালিকায়? রাজ চক্রবর্তী, দেব থেকে শুরু করে মিমি, সায়ন্তিকা, জুন মালিয়া, শতাব্দী, সায়নী, অদিতি, সোহমরা শাসকদলের হয়ে একের পর এক সভা-সমাবেশে গলা ফাটাবেন। প্রচারে দেখা মিলবে ক্রিকেটার তথা রাজ্যের মন্ত্রী মনোজ তিওয়ারিকেও।

আরও পড়ুন- ফের বিজেপির তারকা প্রচারক লকেট, সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী-ত্রিপুরার নেত্রীও

রাজ, দেব, শতাব্দী, মিমিদের পাশাপাশি দলের হয়ে চার কেন্দ্রের প্রচারে থাকছেন ফিরহাদ হাকিম, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, কুণাল ঘোষ, সৌগত রায়, সুব্রত মুখোপাধ্যায়রাও। চার কেন্দ্রের উপনির্বাচনের প্রচারে কুড়ি জনের একটি নামের তালিকা নির্বাচন কমিশনে পাঠিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন। দিনহাটা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়বেন উদয়ন গুহ। খড়দহে তৃণমূলের টিকিটে লড়ছেন বর্ষীয়ান রাজনীতিবিদ শোভনদেব চট্টোপাধ্যায়। শান্তিপুরে ব্রজকিশোর গোস্বামীকে প্রার্থী করেছে তৃণমূল। গোসাবায় জোড়াফুলের প্রার্থী সুব্রত মণ্ডল।

একুশের ভোটে শান্তিপুর ও দিনহাটায় জয় পেয়েছিল বিজেপি। তবে পরবর্তী সময়ে সাংসদ পদ ছাড়তে রাজি হননি শান্তিপুরের জয়ী বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার ও দিনহাটায় গেরুয়া দলের জয়ী প্রার্থী নিশীথ প্রামাণিক। স্বাভাবিক কারণেই ওই দুই কেন্দ্রে ফের উপনির্বাচন হচ্ছে। খড়দহে ভোটের ফল বেরনোর আগেই মৃত্যু হয় তৃণমূল প্রার্থীর। পরে ওই কেন্দ্রে জোড়াফুল জয় পেলেও প্রার্থীর মৃত্যুর জেরে ফের ভোট হচ্ছে। উল্টোদিকে, গোসাবায় জয়ী তৃণমূল প্রার্থী জয়ন্ত নষ্কর করোনা পরবর্তী শারীরিক রোগভোগে মারা যান। ফলে গোসাবাতেও উপনির্বাচন।

তৃণূল সূত্রে জানা গিয়েছে এই চার কেন্দ্রের মধ্যে শান্তিপুর ও দিনহাটায় প্রচারে এতটুকু ফাঁক রাখতে চাইছে না শাসকদল। ওই দুই কেন্দ্রে তারকা প্রচারকদের নিয়ে অলআউট ঝাঁপাতে তৈরি তৃণমূলনেত্রী। বিজেপির হাত থেকে শান্তিপুর, দিনহাটা ছিনিয়ে নিতে শাসকদলে তৎপরতা তুঙ্গে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc have planed mega campaign in upcoming by election in four seat in bengal

Next Story
ফের বিজেপির তারকা প্রচারক লকেট, সঙ্গে অসমের মুখ্যমন্ত্রী-ত্রিপুরার নেত্রীওBJP has announced names of star campaigners for upcomming four bengal constituency by-elections 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com