scorecardresearch

বড় খবর

ফের নজর উত্তর-পূর্বে, মেঘালয় যাচ্ছেন অভিষেক

মেঘালয়ে প্রধান বিরোধী দল তৃণমূল। উত্তর পূর্বের এই রাজ্যে আগামী বছরেই বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনে লড়বে জোড়াফুল।

Tmc leader abhisekh banerjee will go meghalaya in coming may
মেঘালয়ে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ফের তৃণমূলের নজরে উত্তর-পূর্ব। মে মাসে মেঘালয় যাচ্ছেন সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ ও ৪ মে অভিষেকের মেঘালয় সফর। ভোট ময়দানে শক্তি পরীক্ষা না করেই মেঘালয়ে প্রধান বিরোধী দল হয়েছে তৃণমূল। আগামী বছরেই মেঘালয়ে বিধানসভা ভোট। মেঘালয়ে তেইশের বিধানসভা নির্বাচনে লড়বে জোড়াফুল। সেই লক্ষ্যেই এগোচ্ছে ঘাসফুল শিবির। ইতিমধ্যেই উত্তর-পূর্বের এই রাজ্যে কমিটি তৈরি করেছে তৃণমূল। মেঘালয়ে দলের কাজ খতিয়ে দেখতেই এবার যাচ্ছেন অভিষেক।

মেঘালয়ে প্রধান বিরোধী দল তৃণমূল। প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার নেতৃত্বে কংগ্রেস ছেড়ে ১২ বিধায়ক যোগ দিয়েছেন তৃণমূলে। মেঘালয় বিধানসভায় সংখ্যার জোরেই প্রধান বিরোধী দলের তকমা পেয়েছে তৃণমূল। একুশের ভোটে বাংলায় বিপুল সাফল্য নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফেরার পরেই ভিনরাজ্যে সংগঠন সাজাতে শুরু করে তৃণমূল।

পড়শি ত্রিপুরার পুর নির্বাচনে লড়েছে তৃণমূল। তারপর গোয়ার বিধানসভা ভোটেও লড়ই করেছে জোড়াফুল। সাফল্য না এলেও বাংলার সীমা ছাড়িয়ে ত্রিপুরা, গোয়ার মতো রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যয়ারে দল সাড়া ফেলেছে।

আরও পড়ুন- হাঁসখালিতে BJP প্রতিনিধি দল, নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা

এবার লক্ষ্য মেঘালয়। আগামী বছরেই মেঘালয়ে বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকেই পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল। চলছে সংগঠন পোক্ত করার কাজ। রাজ্যে দলীয় নেতৃত্বকে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। ব্লক কমিটি করে সংগঠনের কাজ এগোচ্ছে। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে মেঘালয়ের নেতাদের।

তবে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই যাচ্ছেন মেঘালয়ে। মে মাসের শুরুতেই অভিষেকের মেঘালয় সফর। দলের রাজ্য নেতাদের সঙ্গে দফায়-দফায় বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের মেঘালয় সফর দিয়েই মেঘালয়ের আসন্ন বিধানসভা ভোটে তৃণমূলের প্রস্তুতি শুরু।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc leader abhisekh banerjee will go meghalaya in coming may