বড় খবর

ঘৃণা ও হিংসার রাজনীতির স্থান নেই বাংলায়, প্রমাণ করল কলকাতা: অভিষেক

তৃতীয়বারের জন্য কলকাতা পুরসভার দায়িত্ব নিতে চলেছে তৃণমূল।

Tmc Leader Abhisekh Banerjees Tweet on TMCs massive victory on KMC Election 2021
কলকাতা পুরসভা তৃণমূলের।ছবি: শশী ঘোষ

কলকাতার ভার ফের তৃণমূলের। তৃতীয়বারেরজন্য কলকাতা পুরসভায়য় ক্ষমতায় ফিরতে চলেছে জেডা়াফুল। তিলোত্তমা মহনাগরীর সিংহভাগ আসনই ঘাসফুল প্রার্থীদের দখলে। দলের এই বিশাল সাউফল্য উচ্ছ্বসিত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভষেক বন্দ্যোপাধ্যায়। ”ঘৃণা ও হিংসার রাজনীতির স্থান নেই বাংলায়, প্রমাণ করল কলকাতা”। টুইটে এভাবেই দলের জয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ।

কলকাতার ১৬টি বোরোই তৃণমূলের দখলে। এখবনও পর্যন্ত ফলের যা ট্রেন্ড তাতে নামমাত্র কয়েকটি আসন পেয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বিরোধীদের। সবুজ ঝড়ে কার্যত উড়ে গিয়েচে গেরুয়া-লাল। পুরভোটে কংগ্রেসেরও শোচনীয় ফল। বিরোধীদের হেলায় উড়িয়ে তৃতীয়বারের জন্য কলকাতা পুপরসবার দায়িত্ব নিচকতে চলেছে রাজ্যের শাসকদল তৃণমূল।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জয় নিয়ে বলেন, ‘গণ উথসবে মানুষের জয়। এটাই মানুষ আশা করেন। সেটাই হয়েছে। আমরা মা, মাটি মানুষের কাছে কৃতজ্ঞ। আমরা মাথা নত করে ,আরও নমনীয় হয়ে মানুষের উন্নয়নে কাজ করব।’ তিনি আরও বলেন ‘আমরা ভূমিপুত্র। মাটিতে দাঁড়িয়ে কাজ করি। যা করি তাই বলি। কলকাতা কত সুন্দর হয়েছে তা মানুষ দেখতে পাচ্ছেন। তাই জিতেছি।’

তৃণমূলনেত্রীর পাশাপাশি দলের এই নজিরবিহীন সাফল্যে শহর কলকাতার বাসিন্দাদের অভিনন্দন জানিয়েচেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি এদিন লিখেছেন, ”কলকাতার মানুষ আবারও প্রমাণ করলেন, যে বাংলায় ঘৃণা ও হিংসার রাজনীতির কোনও স্থান নেই! এত বিশাল জনাদেশ দিয়ে আমাদের আশীর্বাদের জন্য সবাইকে ধন্যবাদ জানাই। আমরা লক্ষ্যে অবিচল থেকে আপনাদের উন্নতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ থাকব!”

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc leader abhisekh banerjees tweet on tmcs massive victory on kmc election 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com