scorecardresearch

‘সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে’, ‘পদ্মশ্রী’ নিয়ে মমতার নিশানায় কেন্দ্র

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়কে কেন্দ্র ‘পদ্মশ্রী’ সম্মান দিতে চেয়েছিল। তবে সেই সম্মান তিনি প্রত্যাখ্যান করেছেন। বর্তমানে অসুস্থ বর্ষীয়ান এই শিল্পী।

Sandhya Mukhopadhyay, Mamata Banerjee, সন্ধ্যা মুখোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায়, bengali news today
সন্ধ্যা মুখোপাধ্যায়, মমতা বন্দ্যোপাধ্যায়

আবারও কেন্দ্রকে নিশানা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পদ্ম সম্মান নিয়ে মোদী-শাহদের তুলোধনা তৃণমূলনেত্রীর। সন্ধ্যা মুখোপাধ্যায়কে অপমান করা হয়েছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর। পদ্ম সম্মান নিয়ে কেন্দ্র রাজনীতি করেছে বলেও অভিযোগ তৃণমূল সুপ্রিমোর।

দিন কয়েক আগেই কেন্দ্রের পদ্ম সম্মান প্রত্যাখ্যান করেছেন গীতশ্রী সন্ধ্যামুখোপাধ্যায়। সন্ধ্যা মুখোপাধ্যায়ের মতো প্রবাদপ্রতীম শিল্পীকে ‘পদ্মশ্রী’ দিতে চেয়ে আসলে তাঁকে অপমান করা হয়েছে বলে মনে করছেন বাংলার বিশিষ্টদের একটি বড় অংশ। সম্মান ফিরিয়ে ঠিকই করেছেন বর্ষীয়ান সংগীতশিল্পী।

এমনই বলছেন বাংলার কবি-সাহিত্যিক থেকে শুরু করে সংগীত শিল্পীদের একটি বড় অংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও মনে করেন সন্ধ্যা মুখোপাধ্যয়ের মতো শিল্পীকে ‘পদ্মশ্রী’ সম্মানের জন্য বিবেচনা করা আসলে তাঁকে অপমানেরই সামিল।

তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায়।ছবি- পার্থ পাল

আরও পড়ুন- ‘দল ছাড়া কিছুই নেই, দল একটাই, তৃণমূল, চিহ্নটা জোড়াফুল’, কর্মীদের বার্তা মমতার

বর্তমানে গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়। হাসপাতালে ভর্তি রয়েছেন বর্ষীয়ান এই সংগীতশিল্পী। এদিন নেতাজি ইন্ডোরের সভা থেকে সন্ধ্যা মুখোপাধ্যায়কে ‘পদ্মশ্রী’ দিতে চাওয়া নিয়ে কেন্দ্রের তুমুল সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- ‘ঘোড়ার পাল’, ‘দূরবীনে শুধু বাংলায় খুন, হিংসাই দেখছেন’, মমতার নিশানায় রাজ্যপাল

তিনি এদিন বলেন, ”পদ্মভূষনে রাজনীতির দূষণ। সন্ধ্যা মুখোপাধ্যয়কে অপমান করা হয়েছে। সন্ধ্যা মুখোপাধ্যায়ের কোনও বিকল্প আছে? সন্ধ্যা মুখোপাধ্যায়ের অবস্থা সঙ্কটজনক।” বাংলার আর এক শিল্পী রশিদ খানকেও এবার ‘পদ্মশ্রী’ সম্মান দিয়েছে কেন্দ্র। সেপ্রসঙ্গে এদিন তৃণমূলনেত্রী বলেন, ”রশিদের বাড়িতে বিজেপির ২ জন দিয়ে এসেছে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc mamata banerjee criticise modi govt regarding padmashree award of sandhya mukherjee