বড় খবর

মন্ত্রীর সামনেই তৃণমূল নেতাকে ‘বিজেপির দালাল’ বলে তেড়ে গেলেন কর্মীরা, উত্তপ্ত বর্ধমান

মন্ত্রী তথা বর্ধমান পূর্বের জেলা তৃণমূল সভাপতি স্বপন দেবনাথ কোনক্রমে তড়িঘড়ি সভা শেষ করে মঞ্চ ত্যাগ করেন। এই ঘটনায় ফের জেলা তৃণমূলের গোষ্ঠীকলহ প্রকাশ্যে এল।

রাজ্যের মন্ত্রীর সামনেই মঞ্চের সামনে জেলার সাধারণ সম্পাদকের নাম করে তৃণমূলের কর্মীরা শ্লোগান দিলেন বিজেপির দালাল দূর হঠো। চলল বিক্ষোভ। তৃণমূলের একাংশ ওই নেতার দিকে তেড়ে তেড়ে মঞ্চে ওঠার চেষ্টা করে। মন্ত্রী তথা বর্ধমান পূর্বের জেলা তৃণমূল সভাপতি স্বপন দেবনাথ কোনক্রমে তড়িঘড়ি সভা শেষ করে মঞ্চ ত্যাগ করেন। এই ঘটনায় ফের জেলা তৃণমূলের গোষ্ঠীকলহ প্রকাশ্যে এল। চরম অস্বস্তিতে জেলা তৃণমূল।

মঙ্গলবার বর্ধমান শহরের উল্লাস মোড় থেকে তৃণমূলের মিছিল শুরু হয়ে কার্জনগেট চত্ত্বরে শেষ হয়। বঙ্গধ্বনি যাত্রার এই কর্মসূচিতে কার্জনগেটে সভার আয়োজন করা হয়। তৃণমূলের মিছিলে নেতৃত্বে ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। জেলা তৃণমূল নেতা আইনুল হক, জেলা সাধারণ সম্পাদক খোকন দাস সহ জেলা নেতৃত্ব হাজির ছিলেন মঞ্চে। তৃণমূলের দুই গোষ্ঠীর নেতৃত্বই সভামঞ্চে ছিলেন। সেই ছবি দেখলে মনে হতেই পারে বর্ধমান জেলার তৃণমূল নেতৃত্ব ঐক্যবদ্ধ। কিন্তু মুহূর্তেই ভুল ভাঙে। মঞ্চে বক্তব্য রাখছিলেন জেলা পরিষদের সহসভাধিপতি দেবু টুডু। তখনই সূত্রপাত বিক্ষোভের। স্বপন দেবনাথের সামনেই খোকন দাসের বিরুদ্ধে বিজেপির দালাল বলে ক্ষোভ-বিক্ষোভ দেখাতে শুরু করে তৃণমূল কংগ্রেসের একাংশ। মঞ্চের দিকে তাঁরা তেড়েও যান। পরিস্থিতি বেগতিক দেখে দ্রুত সভা শেষ ঘোষণা করা হয়। তৃণমূল কর্মীদের সভাস্থল ছেড়ে চলে যাওযার জন্য মাইকে ঘোষণা হতে থাকে।

বিগত কয়েক দিন ধরেই বর্ধমানে গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসে। দলীয় কর্মীসভায় একে অপের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেন। যদিও এই বিক্ষোভের বিষয়ে কিছু বলতে চাননি খোকন দাস। তিনি বলেন, এবিষয়ে যা বলার জেলা সভাপতি স্বপন দেবনাথ বলবেন। অন্যদিকে স্বপন দেবনাথকে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন, মিছিলে প্রচুর জনসমাগম হয়েছিল। কোথায় কী বিশৃঙ্খলা হয়েছে আমার জানা নেই। এর আগে লোকো এলাকায় দুয়ারে সরকার কর্মসূচিতে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষকে কেন্দ্র করে শহর উত্তপ্ত হয়ে ওঠে। সেই সময় গ্রেফতারের দাবিতে বর্ধমান থানা ঘেরাও করে তৃণমূলের এক গোষ্ঠী। এদিনের ঘটনার পর ফের বর্ধমান জেলা তৃণমূলে উত্তাপ ছড়িয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tmc meeting chaos in burdwan

Next Story
‘তোমার বাড়িতে ঢুকেও পদ্ম ফোটাব’, শুভেন্দু নিশানায় ‘ভাইপো’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com