বড় খবর


‘মমতাকে ধীরে ধীরে ব্যথা দেব’

বিশ্বজিতের সঙ্গেই এদিন দিল্লিতে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন বনগাঁর ১২জন পুর কাউন্সিলর।

Mukul Roy's dig at mamata Banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়।

একদা দলনেত্রীকে তিনি এখন ‘ধীরে ধীরে ব্যথা’ দিতে চান। একবারে জোর ধাক্কা দিলে ব্যাপারটা ঠিক জমবে না। মঙ্গলবার বিকালে বনগাঁর তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাসের হাতে বিজেপির দলীয় পতাকা তুলে দেওয়ার পর তীর্যক হেসে এমনই মন্তব্য করলেন ‘দল বদলের কারিগর’ মুকুল রায়। নজরুল মঞ্চে তৃণমূল সুপ্রিমোর এদিনের মন্তব্য নিয়েও তীব্র কটাক্ষ করেছেন একদা তাঁরই প্রধান সেনাপতি মুকুল।

উল্লেখ্য, এদিন ঘাসফুল শিবির ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ দাস। বিশ্বজিতের সঙ্গেই এদিন দিল্লিতে পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন বনগাঁর ১২জন পুর কাউন্সিলর। এর ফলে এই পুরসভাও তৃণমূলের হাত থেকে বেরিয়ে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। উল্লেখ্য, গতকালই বিজেপিতে যোগ দিয়েছেন এই উত্তর ২৪ পরগনারই নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক তথা অর্জুন সিং-এর ভগ্নিপতি সুনীল সিং। সুনীল সিং-এর সঙ্গে একই দিনে গাড়ুলিয়া পুরসভার এক ডজন তৃণমূল বিধায়কও যোগ দিয়েছেন বিজেপিতে।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীও সিঙ্গুরে বহিরাগত ছিলেন, দাবি মমতার তোপের মুখে পড়া ডাক্তারের

লোকসভা ভোট ঘোষণা হতেই তৃণমূলের ঘর ভাঙতে শুরু করেছেন মুকুল রায়। অর্জুন সিং, সৌমিত্র খান, অনুপম হাজরা, মনিরুল ইসলাম, শুভ্রাংশু, দুলাল বর, সুনীল সিংদের পর এই তালিকায় নবতম সংযোজন বিশ্বজিৎ দাস। তবে লোকসভার ফলাফল প্রকাশের আগে ও পরে বিজেপিতে নাম লেখানোর ক্ষেত্রে একটা ফারাক আছে। এখন একটি নতুন প্রবণতা দেখা যাচ্ছে। ইদানিং স্থানীয় পুরসভার কাউন্সিলরদের সঙ্গে নিয়েই পদ্ম পতাকা হাতে নিচ্ছেন তৃণমূল বিধায়করা। এই আবহে মঙ্গলবার নজরুল মঞ্চে দলীয় কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন তৃণমূল সুপ্রিমো। মমতা এদিন বলেন, দু-একজন কাউন্সিলর দল ছাড়লে তাঁর কিছু যায় আসে না। বরং, এক জন গেলে তিনি ৫০০ নেতা তৈরি করবেন। এরপরই কাউন্সিলরদের উদ্দেশে মমতার তাৎপর্যপূর্ণ মন্তব্য, “ভাল করে কাজ করুন, যাঁরা এখন আছেন, তাঁরাই আগামী দিনে থাকবেন”। মমতার এই সভা দুপুরে মেটার পরই সন্ধ্যায় বিজেপিতে নাম লেখান তাঁর দলের এক বিধায়ক-সহ এক ডজন কাউন্সিলর। এই প্রেক্ষিতেই মুকুল রায়ের এদিনের কটাক্ষ। মুকুল বলেন, লোকসভার ফলে শতাধিক বিধানসভায় বিজেপি জিতেছে। ধীরে ধীরে তৃণমূল বিধায়ক-কাউন্সিলররা এবার বিজেপিতে যোগ দেবেন। একবারে সকলকে দলে আনতে নারাজ তিনি। এ প্রসঙ্গেই তিনি বলেন, ‘ধীরে ধীরে ব্যথা’ দেওয়া হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Web Title: Tmc mla joins bjp mukul roy mamata banerjee west bengal

Next Story
বিজেপিকে ময়লাকুড়ুনি বললেন মমতাMamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com