বড় খবর

নবরূপে জাগো বাংলা, ২১ জুলাই থেকে দৈনিক হচ্ছে তৃণমূলের মুখপত্র

জনসংযোগ আরও নিবিড় করতে মুখপত্রকে দৈনিক করে কার্যকরী ভূমিকা পালনে মরিয়া জোড়া-ফুল শিবির।

Jago Bangla is turning from a weekly to a daily newspaper
নেত্রীর হাত দিয়ে দৈনিক জাগো বাংলার সূচনা হবে।

সর্বভারতীয় তৃণমূলের সাপ্তাহিক মুখপত্র জাগো বাংলা এবার দৈনিকে পরিণত হবে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটারে এই ঘোষণা করেছেন। ২১ জুলাই থেকে রাজ্যের শাসক দলের মুখপাত্রের দৈনিক পথ চলা শুরু হবে। জানা গিয়েছে, শহিদ দিবস উপলক্ষে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ২১ জুলাই ভার্চুয়ালভাবে বক্তব্য রাখবেন। ওই অনুষ্ঠানেই নেত্রীর হাত দিয়ে দৈনিক জাগো বাংলার সূচনা হবে।

শনিবার টুইটবার্তায় অভিষেক বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘জন্মলগ্ন থেকেই জাগো বাংলা মানুষের মনের কথা তুলে ধরেছে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের দূরদৃষ্টিকে তুলে ধরে রাজ্যবাসীর মনে জায়গা করে নিয়েছে এই কাগজ। এবার এই জাগো বাংলা নব কলেবরে আসতে চলেছে।’ হ্যাশ ট্যাগ নবরূপে জাগো বাংলা দিয়ে ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় প্রচার শুরু হয়েছে। একুশের ভোটে ব্যাপক সাফল্য পেয়েছে তৃণমূল। তুঙ্গে মমতা ও দলের জনপ্রিয়তা। এই পরিস্থিতিতে জনসংযোগ আরও নিবিড় করতে মুখপত্রকে দৈনিক করে কার্যকরী করার মরিয়া জোড়া-ফুল শিবিরের।

২০১৫ সালে জাগো বাংলার সূচনা হয়। বর্তমানে এই কাগজটি তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সম্পাদনায় সাপ্তাহিকভাবে প্রকাশিত হয়। ২১ জুলাই থেকে জাগো বাংলা দৈনিক হিসাবে আত্মপ্রকাশ করবে। জানা গিয়েছে, আট পাতার নতুন এই দৈনিকে বাংলা সহ দেশ, বিদেশ, খেলা, বিনোদনের রোজগার খবর থাকবে। এছাড়াও দলের বিভিন্ন কর্মসূচি ও সরকারের নানা উন্নয়মূলক কাজের খবর থাকবে।

আটের দশকে গণশক্তি সাপ্তাহিক থেকে দৈনিকে রূপান্তরিত হয়েছিল। সিপিএমের এই মুখপত্রের চাহিদাও ছিল ভালো। কিন্তু ২০১১ সালে দল ক্ষমতা থেকে সরে গেলে ক্রমেই কমেছে গণশক্তির চাহিদা। যদিও এখনও এই সংবাদ পত্রটি দৈনিকবাবেই প্রকাশিত হয়ে থাকে। কিন্তু, বামফ্রন্টের অন্য শরিক সিপিআইয়ের মুখপত্র কালান্তর আর্থাভাবে বছর তিনেক আগেই আর রোজ প্রকাশিত হয় না। আপাতত সেটি পাক্ষিক আকারেই প্রকাশিত হয়ে থাকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mouthpiece jago bangla is turning from a weekly to a daily newspaper

Next Story
২১ জুলাই বড় চমক, তৃণমূলে ‘বিহারীবাবু’?satrughna sinha may join tmc at 21 july
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com