বড় খবর

কল্যাণের বিরুদ্ধে শীর্ষ নেতৃত্বকে নালিশ তৃণমূল সাংসদের

কল্যানের বক্তব্য নিয়ে তোলপাড় তৃণমূলের অন্দরমহল।

বিগত বেশ কয়েকদিন ধরে বিতর্কিত মন্তব্য করে সংবাদের শিরোনামে এসেছেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। নাম না করে লাগাতার নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন। তার ওই ধরনের মন্তব্য মানতে পারেননি তৃণমূল কংগ্রেসের একাংশ। এবার তিনি সারদা-নারদা নিয়ে মন্তব্য করায় তাঁর বিরুদ্ধে শীর্ষ নেতৃত্বের কাছে অভিযোগ করেছেন আরামবাগের তৃণমূল সাংসদ। কল্যানের বক্তব্য নিয়ে তোলপাড় তৃণমূলের অন্দরমহল।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন যাঁদের সারদা-নারদায় যোগ রয়েছে তাঁদের ইচ্ছে হলে বিজেপিতে চলে যেতে পারেন। এই মন্তব্যের পর তেড়ে-ফুঁড়ে ওঠেন আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। উল্লেখ্য, নারদা স্টিং অপারেশনে নাম জড়িয়ে রয়েছে অপরূপার। কল্যানের বক্তব্য প্রসঙ্গে অপরূপা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, “দলেরই এক সিনিয়র সাংসদ বলছেন যাঁরা নারদা-সারদায় আছেন তাঁরা বিজেপিতে চলে যাবেন। সাংসদ কি করে এই ধরনের মন্তব্য করতে পারেন? সারদা-নারদা মামলা এখনও আদালতের বিচারাধীন। কেউ এখনও দোষী সাব্যস্ত হয়নি। অপরূপা বলেন, “পুরো বিষয়টি শীর্ষ নেতৃত্ব শুনেছেন। তাঁদের জানানো হয়েছে। নিশ্চয় কোন পদক্ষেপ করবেন।”

আরও পড়ুন- ‘ভাইপো’ এবার ‘খোকাবাবু’, কটাক্ষ দিলীপের

আরামবাগের তৃণমূল সাংসদ মনে করেন, “সারদা-নারদা মামলা একেবারেই বিজেপির রাজনৈতিক প্রতিহিংসা। সেক্ষেত্রে সাংসদ এমন মন্তব্য করে বিজেপিতে যাওয়ার জন্য উসকে দিচ্ছেন।” বিজেপি গেলেই কি সবাই শুদ্ধ হয়ে যায়? বিজেপি কি ওয়াশিং মেশিন? প্রশ্ন তুলেছেন অপরূপা।

সারদা-নারদা মামলায় তাবড় তৃণমূল শীর্ষ নেতৃত্বের নাম আছে। বিধায়ক, সাংসদ, মন্ত্রীরা রয়েছেন সেই তালিকায়। তাঁরা এখনও কল্যানের এই মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দেয়নি। তবে ঘনিষ্ঠ মহলে এক মন্ত্রী বলেছেন, এ ধরনের মন্তব্য করে বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে। দলের মধ্যে অবিশ্বাস বাড়ছে। এদিকে কল্যাণের শুভেন্দুকে কটাক্ষ নিয়ে সাংসদ শিশির অধিকারীও এমন মন্তব্য ঠিক নয় বলে জানিয়েছেন। মোদ্দাকথা ২০২১ বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের অন্দরমহলের কোন্দল প্রকাশ্যে চলে আসছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mp aparupa poddar complain to top leadership against kalyan banerjee

Next Story
‘ভাইপো’ এবার ‘খোকাবাবু’, কটাক্ষ দিলীপের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com