বড় খবর

ডেরেকের ‘পাপড়ি চাট’ ট্যুইটে প্রধানমন্ত্রীর নিন্দা! প্রতিবাদে দিল্লিতে চাট পার্টি টিএমসি সাংসদদের

TMC at Delhi: মঙ্গলবার নরেন্দ্র মোদী বলেন, ‘এই মন্তব্য ভারতীয় সংবিধানের অপমান, গণতন্ত্র এবং সাধারণ মানুষের অপমান।’

Papri Chat, TMC, PM Modi
টিএমসির দিল্লি দফতরে আয়োজিত হয় এই পার্টি।

TMC at Delhi: তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েনের পাপড়ি চাট ট্যুইটে সরগরম জাতীয় রাজনীতি। মঙ্গলবার তৃণমূল সাংসদের এই মন্তব্যের নিন্দা করেছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি।পাপড়ি চাট ট্যুইটের নিন্দা করে মুখ খুলেছেন খোদ প্রধানমন্ত্রীও। এবার  মোদীর মন্তব্যের প্রতিবাদে দিল্লিতে ‘পাপড়ি চাট পার্টি’ করলেন ডেরেক-কাকলিরা।

এদিন সন্ধ্যায় দিল্লির তৃণমূল দফতরে পাপড়ি চাট পার্টির আয়োজন করেছিলেন ডেরেক ও ব্রায়েন। প্রতীকী এই প্রতিবাদ পার্টিতে তাঁর সঙ্গে ছিলেন বারাসাতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারও। চলতি বাদল অধিবেশনে বিরোধীদের অনুপস্থিতিতেই একাধিক গুরুত্বপূর্ণ বিল দ্রুত পাশ করিয়েছে মোদী সরকার। এই অভিযোগে সরব বিরোধী দলগুলো।তাঁদের দাবি, ‘বিরোধীরা যখন পেগাসাস ইস্যুতে আলোচনার চাইছেন, তখন বিনা আলোচনাতেই পাশ হয়ে যাছে একাধিক বিল।‘ এর প্রতিবাদেই টুইটে তোপ দাগেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। চলতি বাদল অধিবেশনে পাশ হওয়া মোট বিলের সংখ্যা এবং বিল পাশের সময়সীমা তুলে ধরে তিনি লিখেছিলেন, ‘সংসদে বিল পাশ করছেন নাকি পাপড়ি চাট বানাচ্ছেন।’

আর এতেই ক্ষুব্ধ শাসক শিবির। সমালোচনায় সরব প্রধানমন্ত্রী-সহ সংসদবিষয়ক মন্ত্রীও।এই ট্যুইটকে কটাক্ষ করে মঙ্গলবার নরেন্দ্র মোদী বলেন, ‘এই মন্তব্য ভারতীয় সংবিধানের অপমান, গণতন্ত্র এবং সাধারণ মানুষের অপমান।’ এদিন বিজেপির সংসদীয় দলের বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ অন্য কেন্দ্রীয় মন্ত্রী এবং নেতৃত্ব।

সেই বৈঠকে মন্ত্রী প্রহ্লাদ যোশী জানান, ডেরেক ও ব্রায়েনের ‘পাপড়ি চাট’ মন্তব্য ‘অবমাননামূলক’।একজন নির্বাচিত সাংসদের এই বক্তব্য সাধারণ মানুষের জন্য অপমানের। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী। সংবাদমাধ্যমের সামনে এই দাবি করেন প্রহ্লাদ জোশি। এরই প্রতিবাদে পালটা তৃণমূল ভবনে ‘পাপড়ি চাট’ পার্টি আয়োজিত হল। প্রতীকী এই পার্টিতে বিভিন্ন ধরনের পাপড়ি চাট চেখে দেখেন তৃণমূল সাংসদরা। দলীয় কার্যালয়ে সাংবাদিকদেরও পাপড়ি চাট খাইয়েছেন দিল্লির সাংসদরা। সেই সঙ্গে বিভিন্ন ভাষায় পোস্টারও তৈরি হয়েছিল তৃণমূলের দিল্লি দপ্তরে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mps arrange chat party to protest prime ministers recent remarks national

Next Story
কোন দলে তিনি? জবাবের সময় চাইলেন শিশির, ব্রেনোলিয়া খাওয়ার পরামর্শ কুণালেরShishir Adhikari asked to loksabha speake for time to state his political party position
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com