scorecardresearch

বড় খবর

ধনকড়ের নামে ফের নালিশ শাহকে, রাজ্যপালকে সরানোর দাবি তৃণমূলের

ধনকড়ের নামে ফের নালিশ শাহকে, রাজ্যপালকে সরানোর দাবি তৃণমূলের

ধনকড়ের নামে ফের নালিশ শাহকে, রাজ্যপালকে সরানোর দাবি তৃণমূলের
রাজ্যে আসছেন অমিত শাহ।

দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে ফের একবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ের নামে নালিশ তৃণমূল সাংসদদের। রাজ্যপালকে সরিয়ে দেওয়ারও দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদরা। এদিন রামপুরহাট ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদরা। রামপুরহাট নিয়ে জগদীপ ধনকড়ের মন্তব্য গণতন্ত্রের পক্ষে চরম পরিপন্থী বলে মনে করে তৃণমূল।

রামপুরহাটের বগটুই গ্রামের নৃশংস ‘গণহত্যা’-র জল গড়িয়েছে দিল্লি পর্যন্ত। আগেই এই ঘটনার রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বগটুই গ্রামের হত্যাকাণ্ড নিয়ে সরব হয়েছেন। পশ্চিমবঙ্গ সরকার দোষীদের উপযুক্ত সাজার ব্যবস্থা করবে বলে আশা প্রকাশ করেছেন মোদী। এবার রামপুরহাটের ঘটনা নিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করলেন তৃণমূল সাংসদরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এদিন দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, মহুয়া মৈত্র, জহর সরকার, শতাব্দী রায়রা।

উল্লেখ্য, রামপুরহাটের ঘটনা নিয়ে আরও একবার রাজ্য প্রশাসনকে কাঠগড়ায় তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঘটনার তদন্তে সিটের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল। ধনকড়ের অভিযোগ ছিল, ”জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে যে সিট গঠন হয়েছে তা স্রেফ লোক দেখানো। প্রকৃত সত্য আড়াল করতে এবং দোষীদের পালানোর পথ করে দেওয়াই সিটের উদ্দেশ্য”।

আরও পড়ুন- ‘বোমা-অস্ত্র উদ্ধার করুন’, নির্দেশ মুখ্যমন্ত্রীর, বগটুইয়ে নিহতদের পরিবারের একজনকে চাকরি

এদিকে, রাজ্যপালের এহেন মন্তব্যে বেজায় চটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালের এই মন্তব্যের জেরে রামপুরহাট নিয়ে সিটের তদন্ত প্রভাবিত হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। এই মর্মে পাল্টা রাজ্যপালকে চিঠিও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁরই নির্দেশে দলের সাংসদরা দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছেন। রামপুরহাটের বগটুই গ্রামনের ঘটনা নিয়ে রাজ্য সরকারের নেওয়া ব্যবস্থা প্রসঙ্গে এদিন অমিত শাহকে বিস্তারিত জানিয়েছেন তৃণমূল সাংসদরা।

দলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যেপাধ্যায় এদিন বলেন, ”রাজ্যপালকে লেখা মুখ্যমন্ত্রীর চিঠির একটি প্রতিলিপি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া হয়েছে। রাজ্য সরকার যে যে ব্যবস্থা নিয়েছে তার সবটাই স্বরাষ্ট্রমন্ত্রীকে জানানো হয়েছে। এখনও পর্যন্ত ২১ জন গ্রেফতার, ১৫ পুলিশ আধিকারিক, কর্মীকে ছুটিতে পাঠানো হয়েছে।” রামপুরহাটের ঘটনা নিয়ে রাজ্য সরকার প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছে বলে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আস্বস্ত করেছেন তৃণমূলের সাংসদরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc mps delegation meet with amit shah