বড় খবর

ত্রিপুরা-কান্ড, গ্রেফতার সায়নী ঘোষ! সোমবার দিল্লিতে ধর্নায় TMC সাংসদরা

Tripura: এদিন সন্ধ্যায় ত্রিপুরার ঘটনার প্রতিবাদ করে ট্যুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

TMC MPs' will show sit-in protest in Delhi
রবিবার রাতেই দিল্লি যাচ্ছেন ১৫ জনের বেশি তৃণমূল সাংসদ

Tripura: ত্রিপুরায় অশান্তি, দিল্লি যাচ্ছেন তৃণমূল সাংসদদের প্রতিনিধি দল। রবিবার গ্রেফতার হয়েছেন যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষ। এই ঘটনার প্রতিবাদে রবিবার রাতেই দিল্লি যাচ্ছেন ১৫ জনের বেশি তৃণমূল সাংসদ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার সময় চাইল তৃণমূল।কাল সকালে দিল্লিতে ধর্নায় বসবেন তৃণমূল সাংসদরা। এদিন সন্ধ্যায় ত্রিপুরার ঘটনার প্রতিবাদ করে ট্যুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। চোখে চোখ রেখে লড়াইয়ের ডাক দেন তিনি।

এবার চোখে চোখ রেখে লড়াই। ত্রিপুরায় তৃণমূল যুব নেত্রী সায়নী ঘোষের গ্রেফতারির প্রতিবাদে এই চ্যালেঞ্জ ছুঁড়লেন ডেরেক ও ব্রায়েন। দলের রাজ্যসভার সাংসদ ট্যুইটে লেখেন, ‘সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এই ফ্যাসিস্টসুলভ নৃশংসতা মেনে নেবে না। আমাদের দলের সাংসদরা দিল্লির পথে। এবার চোখে চোখ রেখে লড়াই।‘  

এদিকে রবিবার সকাল থেকেই ধুন্ধুমার ত্রিপুরায়। এদিন বিকেল নাগাদ গ্রেফতার যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ। খুনের চেষ্টার অভিযোগে সায়নীকে গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ। তার আগে থানায় তলব করে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় এই অভিনেত্রী-রাজনীতিবিদকে। যদিও ‘ভিত্তিহীন অভিযোগে গ্রেফতার সায়নী, বিজেপির নির্দেশে কাজ করছে পুলিশ। অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে সায়নীকে।’ এই অভিযোগে সরব কুণাল ঘোষ।

উল্লেখ্য, বিমান অবতরণের জটিলতার কারণে আজ রাতে ত্রিপুরায় যাওয়া হল না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, আজ নয়, তার পরিবর্তে আগামিকাল ত্রিপুরায় যাচ্ছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, সোমবার পুরভোটের প্রচারসভা করবেন তিনি। এদিকে, সূত্রের খবর, ত্রিপুরা নিয়ে আলোচনার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে সময় চেয়েছেন অভিষেক।

এর আগে আজ সকালে আগরতলার একটি হোটেলে হানা দেয় পুলিশ। সায়নীকে থানায় নিয়ে যেতে চাইলে বাধা দেন কুণাল ঘোষ। সায়নীকে থানায় নিয়ে যাওয়ার নোটিস দেখতে চান কুণাল। পুলিশের সঙ্গে তুমুল তর্কাতর্কি হয় কুণাল ঘোষের। পুলিশের অভিযোগ, ‘মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভা চলাকালীন বিজেপি সমর্থকদের উত্যক্ত করেন সায়নী।‘ যদিও পুলিশের সেই অভিযোগ ভিত্তিহীন বলে পাল্টা দাবি করেছেন সায়নী ঘোষ-সহ তৃণমূল নেতৃত্ব। শেষমেশ গ্রেফতারকরা হয়েছে সায়নী ঘোষকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc mps will show sit in protest in delhi over tripura violence state

Next Story
‘দিল্লির পথে TMC সাংসদরা, এবার চোখে চোখ রেখে লড়াই’, সায়নী-কাণ্ডে সরব ডেরেক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com