বড় খবর

খেজুরিতে তৃণমূলের পার্টি অফিস ‘দখল’, প্রশাসন নীরব- অভিযোগ শাসক দলের

শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ছাড়ার পর পরই উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের খেজুরি।

শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ছাড়ার পর পরই উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের খেজুরি। শাসক দল তৃণমূলের দলীয় দফতর দখলকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যা থেকেই খেজুরিতে উত্তাপ ছড়িয়েছে। ঘাস-ফলের নিশানায় বিজেপি। প্রতিবাদে দফায় দফায় পথ অবরোধ করেন তৃণমূল কর্মীরা।

তৃণমূলের দাবি, খেজুরির বীরবন্দরের পাটনা, কন্ঠীবাড়ি, আলিচক-সহ একাধিক পার্টি অফিস দখল করে নেওয়া হয়েছে। তৃণমূলের পতাকা ছিঁড়ে সেখানে বিজেপির পদ্ম-পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। অনেক পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়, আগুন লাগিয়ে দেওয়া হয় বলেও জানিয়েছেন স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা।

তবে তাদের দিকে ওঠা অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। পাল্টা তাদের দাবি, ‘পুনরায় খেজুরিকে অশান্ত করার চেষ্টা করছে তৃণমূল, তাই এই মিথ্যা রটনা।

স্থানীয় এক তৃণমূল নেতার বক্তব্য, শুভন্দুবাবুর পদত্যাগে উৎসাহিত বিজেপি। রায়চকেও ৬টি পার্টি অফিস দখল করেছে। প্রশাসনকে জানাতে আশ্বাস মিলেছে ঠিকই কিন্তু পুলিশের সক্রিয়তা চোখে পড়ছে না। লোকসভা ভোটের সময় প্রশাসন যেমন চুপচাপ ছিল এখন তাদের ভূমিকা সেইরকম। দলের কথার কোনও গুরুত্ব দিচ্ছে না। শাসকদল প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা পাচ্ছে না বলেও অভিযোগ করেছেন স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা। শাসক দলের পক্ষ থেকে অভিযুক্তদের শাস্তি দাবি জানানো হয়েছে।

পূর্ব মেদিনীপুরে অধিকারী পরিবারের দাপট প্রশ্নের ঊর্ধ্বে। আর নন্দীগ্রামে শুভেন্দুর একাধিপত্য নিয়েও কারোর মনে কোনও সন্দেহ নেই। এহেন দোর্দদণ্ডপ্রতাপ নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর মন্ত্রীত্ব ত্যাগের ২৪ ঘন্টা না কাটতেই জেলার একাধিক জায়গায় তৃণমূলের পার্টি অফিসের ভাঙচুর, বিজেপির পতাকা লাগিয়ে দেওয়ার ঘটনা বিশেষ তাৎপর্যবাহী বলেই মনে করা হচ্ছে। এদিকে রবিবার মহিষাদলে শুভেন্দু জনসভা করবেন। আপাতত নজরে তাই পূর্ব মেদিনীপুরের মহিষাদল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc party office has been vandalised occupied in khejuri allegations against bjp

Next Story
ডাইনী সন্দেহে মার মহিলাকে, গ্রেফতার তিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com