scorecardresearch

বড় খবর

নজরে মহিলা ভোট, লক্ষ্মীর ভাণ্ডারের আদলে গোয়ায় ‘গৃহলক্ষ্মী কার্ডে’র প্রতিশ্রুতি তৃণমূলের

বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। সেই টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টেই ঢুকবে। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় আনা হবে

Kunal Ghosh claims Mamata banerjee will win 22 thousands votes if recount of votes in Nandigram
মহিলা ভোটে ঝড় তুলে গোয়ায় বাজিমাতের চেষ্টায় তৃণমূল।

আরব সাগরের তীরের ছোট্ট রাজ্য গোয়ায় গিয়ে উন্নয়নে ‘বাংলা মডেল’ তুলে ধরেছিলেন তৃণমূল নেত্রী। প্রতিশ্রুতি ছিল সৈকত রাজ্যে আসন্ন বিধানসভা ভোটে জোড়া-ফুল পাপড়ি মেললে বাংলার সব সামাজিক প্রকল্পই বাস্তবায়িত হবে। গোয়ার মহিলা ভোটারদের আস্থা জয়ে এবার তাই বাংলার লক্ষ্ণীর ভাণ্ডারের আদলে ‘গৃহলক্ষ্মী কার্ডে’র ঘোষণা করল তৃণমূল। গোয়ায় তৃণমূল ক্ষমতায় এলে মহিলাদের পাঁচ হাজার টাকা করে সরকার দেবে বলে প্রতিশ্রুতি দেওয়া হল বাংলার শাসক দলের তরফে।

একুশের বিধানসভা নির্বাচনে লক্ষ্ণীর ভাণ্ডার প্রকল্প তৃণমূলের মাস্টার স্ট্রোক ছিল বলে মনে করা হয়। ঝুলিতে এসেছে বিপুল মহিলার সমর্থন। সেই কৌশলেই এবার বাজিমাতে গোয়ায় ‘গৃহলক্ষ্মী কার্ডে’র ঘোষণা বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, গোয়ার মোট ভোটারের ৫০ শতাংশের বেশি মহিলা।

https://platform.twitter.com/widgets.js

তৃণমূলের তরফে এ দিন সোশাল মিডিয়ায় বলা হয়েছে যে, গৃহলক্ষ্মী কার্ডের মাধ্যমে মহিলারা প্রতি মাসে ৫ হাজার টাকা করে পাবেন। অর্থাৎ বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। সেই টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টেই ঢুকবে। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় আনা হবে বলে প্রতিশ্রুতি তৃণমূলের।

https://platform.twitter.com/widgets.js

নির্বাচনী আবহে সম্প্রতি গোয়া সফর করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। মহিলা ভোট টানতে একগুচ্ছ প্রতিশ্রুতির কথা বলেছেন তিনি। নাম না করলেও ‘বাইরের দল’ বলে ইঙ্গিতে কটাক্ষ করেছেন তৃণমূলকে। তারই পাল্টা হিসাবে তৃণমূলের এ দিনের বড় ঘোষণা বলে মনে করা হচ্ছে।

এছাড়া আগামী ১৩ তারিখ গোয়ায় যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকও। তার আগে গোয়ার মহিলাদের মাসিক পাঁচ হাজার টাকা দেওয়ার ঘোষণা বেশ তাৎপর্যবাহী।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc promises to goa women for griha laxmi scheme