‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’ প্রচারে ব্যাপক সাড়া, উচ্ছ্বসিত তৃণমূল

এক মাসের মধ্যেই হইচই ফেলে দিয়েছে ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’। ১০ লাখ মানুষ সোশাল মিডিয়ায় এই হ্যাশট্যাগে টুইট করেছেন বলে দাবি তৃণমূলের।

২১-এ ভোটের আগে ডিজিটাল প্ল্যাটফর্মে ঝড় তুলতে গত মাসে নতুন প্রচার শুরু করেছিল তৃণমূল। কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’। অর্থাৎ, নিজেকে বিজেপি-র থেকে সুরক্ষিত বলে চিহ্নিত করুন। এক মাসের মধ্যেই সাড়া ফেলে দিয়েছে ‘মার্ক ইওরসেল্ফ সেফ ফ্রম বিজেপি’। ১০ লাখ মানুষ সোশাল মিডিয়ায় এই হ্যাশট্যাগে টুইট করেছেন। জানিয়েছেন তাঁরা বিজেপির থেকে ‘সেফ’। savebengalfrombjp.com ওয়েবসাইট এক মাসে ১৪ লাখ মানুষ ভিসিট করেছেন।

‘মার্ক ইওর সেল্ফ সেফ ফ্রম বিজেপি’ ভোট কৌশলী প্রশান্ত কিশোরের মস্তিষ্ক প্রসূত। আইপ্য়াকের তরফে বলা হয়েছে, মূলত ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের মধ্যে সবচেয়ে বেশি সাড়া পাওয়া গিয়েছে এই প্রচারে। ব্যাপক উৎসাহিত তৃণমূল নেতারা। সোশাল মিডিয়ায় উচ্ছ্বাসও প্রকাশ করেছেন তাঁরা।

তৃণমূলের এই প্রচারের বক্তব্য, বিভাজন, স্বৈরতন্ত্র, অসাম্য ও পছন্দের স্বাধীনতাকে ধ্বংস করছে বিজেপি। প্রান্তিক ও মহিলাদের উপরে হিংসায় প্ররোচনা দেয় তারা। বিজেপির এই ধরনের কৌশলের বিরোধী বাংলা।

www.savebengalfrombjp.com ওয়েবসাইটে ঢুকলেই আসছে বিকল্প। এর পাশাপাশি রয়েছে একাধিক প্রশ্ন। ‘আপনি কি ঘৃণার বিরুদ্ধে?’ বিকল্প আসছে। তাতে ‘হ্যাঁ’ ক্লিক করলেই আপনি সুরক্ষিত হয়ে গেলেন। লিংকটি ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও টুইটারে শেয়ার করতে পারবেন। ওয়েবসাইটে রয়েছে বেশ কয়েকটি ভিডিয়ো। বিজেপির বিরুদ্ধে বিভিন্ন খবরের কোলাজ রয়েছে ওই ভিডিয়োগুলোয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc s mark yourself safe from bjp campaign crosses 10 lakh mark

Next Story
জোড়া-ফুলকে চ্যালেঞ্জ ছুঁড়তে এবার প্রতিমাসে বঙ্গে আসছেন শাহ-নাড্ডা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com