scorecardresearch

বড় খবর

তৃতীয়বার বাংলা বিজয়ের প্রথম বর্ষপূর্তি, মা-মাটি-মানুষকে কৃতজ্ঞতা মমতার

গত বছরের আজকের দিনেই তৃতীয়বারের জন্য বাংলার ক্ষমতা দখল করে তৃণমূল।

Tmc supremo Mamata Banerjee congratulates ma mati manush for annivesrsary of third time bengal victory
মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃতীয়বারের জন্য বাংলা দখলের প্রথম বর্ষপূর্তিতে মা-মাটি-মানুষকে কৃতজ্ঞতা জানালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ”গত বছর এই দিনে দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা- মাটি- মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় রেখেছিলেন। সেজন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।” টুইট তৃণমূল সুপ্রিমোর।

গত বছরের আজকের দিনেই তৃতীয়বারের জন্য বাংলার ক্ষমতা দখল করেছিল তৃণমূল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত বছরের এই দিনেই তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতা দখল করে জোড়াফুল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পথ চলা শুরু হয় তৃতীয় তৃণমূল সরকারের। দলের এই সাফল্যের দিনে টুইটে মা-মাটি-মানুষকে কৃতজ্ঞতা জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

একুশের ভোটে বাংলা দখলের স্বপ্নে বিভোর ছিল পদ্ম শিবির। সেই লক্ষ্যেই বাংলার মাটি আঁকড়ে দিনের পর দিন পড়েছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। দফায়-দফায় বাংলাজুড়ে সভা করে গিয়েছেন মোদী, শাহ, নাড্ডারা। যদিও ভোটের ফল সব হিসেব উল্টে দিয়েছে। গেরুয়া শিবিরকে হেলায় উড়িয়ে ফের একবার বাংলার ক্ষমতা দখল করেছে জোড়াফুল। গত বছরের এই দিনেই এসেছিল নজরকাড়া সেই সাফল্য।

দলের এই সাফল্যের দিনে উচ্ছ্বসিত মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও টুইটে নাম না করে তিনি এদিন বিঁধেছেন মোদী, শাহদের। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন লিখেছেন, ”গতবছর এই দিনে দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা- মাটি- মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় রেখেছিলেন। সেজন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ। মা- মাটি-মানুষ সেদিন সারা পৃথিবীকে দেখিয়েছিলেন যে, গণতন্ত্রে মানুষের শক্তির চেয়ে বড় কোন শক্তি নেই। প্রকৃত জাতি-নির্মাণে আমাদের প্রয়াস জারি রাখতে হবে, কারণ অনেক যুদ্ধ লড়তে ও জিততে হবে।”

দলের এই সাফল্যের দিনটি মা-মাটি-মানুষকে উৎসর্গ করেছেন তৃণমূলনেত্রী। টুইটে এপ্রসঙ্গে তিনি লিখেছেন, ”আজকের দিনটি আমি মা-মাটি-মানুষের কাছে উৎসর্গ করলাম এবং সকলের কাছে আমার আহ্বান, আজ থেকে এই দিনটি ‘মা-মাটি-মানুষ দিবস’ বলে অভিহিত হোক। জয় হিন্দ, জয় বাংলা।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc supremo mamata banerjee congratulates ma mati manush for annivesrsary of third time bengal victory