বড় খবর

পাখির চোখ পুরভোট, ত্রিপুরা দখলে ‘মাস্টারপ্ল্যান’ তৃণমূলের

নভেম্বরে ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডিসেম্বরে ত্রিপুরা যাবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

TMC trying to get success in tripura, 21 october to 2 november tmc fix mega campaign

বাংলায় তৃতীয়বারের জন্য বিপুল সাফল্য নিয়ে ক্ষমতায় আসার পর থেকেই তৃণমূলের নজরে পড়শি রাজ্য ত্রিপুরা। ইতিমধ্যেই বিজেপি শাসিত ত্রিপুরায় সংগঠন পোক্ত করার কাজে কোমর বেঁধে নেমে পড়েছে তৃণমূল। এবার ত্রিপুরায় দলের নেতাদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরায় আসন্ন পুরভোটকে সামনে রেখে পুরোদমে ময়দানে নামতে তৈরি জোড়াফুল। ২১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ত্রিপুরা জুড়ে জেলাভিত্তিক কর্মসূচি নেওয়ার নির্দেশ অভিষেকের। নভেম্বরেই ত্রিপুরা সফরে যাবেন অভিষেক। ডিসেম্বরে ত্রিপুরায় যাবেন তৃণমূলনেত্রী। ত্রিপুরার পুরভোটে সর্বশক্তি দিয়ে লড়বে তৃণমল, ভার্চুয়াল বৈঠকে দলের নেতাদের সেব্যাপারে জোরদার তৎপরতা নিতে নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, ত্রিপুরায় নগর পঞ্চায়েত, পুরপরিষদ ও কর্পোরেশন ভোট বাকি রয়েছে। মেয়াদ শেষ হলেও এখনও কোনওটিরই নির্বাচন করায়নি ত্রিপুরা সরকার। তবে করোনা পরিস্থতি খানিকটা নিয়ন্ত্রণে আসার জেরে আগামী নভেম্বর-ডিসেম্বরের মাঝামাঝি সময়ে নির্বাচন ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে। তার আগেই ত্রিপুরায় দলের সংগঠন পোক্ত করার কাজ পুরোদমে শুরু করে দিয়েছে তৃণমূল। বিজেপি শাসিত ত্রিপুরায় দলের স্টিয়ারিং কমিটি ও যুব কমিটি তৈরি হয়েছে। দুই কমিটিকে তিনটি দলে ভাগ করা হয়েছে। প্রতিটি দলে থাকবেন ১০ সদস্য। এই তিনটি দলই আগামী ২১ অক্টোবর থেকে ত্রিপুরাজুড়ে কর্মীসভা, মিছিল, বৈঠক করবে। এছাড়াও বাড়ি-বাড়ি ঘুরে চলবে জনসংযোগের কাজ।

শুক্রবার ত্রিপুরায় দলের নেতাদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তিনি বলেন, ‘অনেক হামলা, আঘাত সহ্য করেও দলের নেতা-কর্মীরা কাজ করে চলেছেন। গত কয়েকমাসে প্রায় ৭৫ হাজার মানুষ বিভিন্ন দল থেকে তৃণমূলে এসে যোগ দিয়েছেন। নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই আমরা সবাই লড়াই করছি।’ এরই পাশাপাশি ত্রিপুরার বিপ্লব দেবের সরকারকে তুলোধনা করে অভিষেক আরও বলেন, ‘ত্রিপুরার মাটিতে চূড়ান্ত নৈরাজ্য চলছে। ত্রিপুরায় প্রতিনিয়ত গণতান্ত্রিক অধিকার লুঠ করা হচ্ছে। আঘাত আসছে সংবাদমাধ্যমের উপর। এমনকী ১৪৪ ধারা জারি করে তৃণমূলের কর্মসূচি আটকানোর চেষ্টা চলছে। তবে তৃণমূলকে যত আটকানোর চেষ্টা হবে ততই তীব্র হবে প্রতিবাদের ভাষা।’

আরও পড়ুন- চতুর্থীতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস, পুজোয় কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

মোটের উপর ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে এবার অলআউট লড়াইয়ে ঝাঁপাতে তৈরি তৃণমূল। তাই পুরভোটকেই পাখির চোখ করে এগোচ্ছে জোড়াফুল। পালা করে ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূল নেতারা। প্রতিনিয়ত যোগাযোগ রাখা হচ্ছে পড়শি রাজ্যের নেতাদের সঙ্গে। নভেম্বরে ত্রিপুরা সফরে গিয়ে একগুচ্ছ কর্মসূচি রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ডিসেম্বরেও ত্রিপুরা সফরে যাবেন খোদ তৃণমূলনেত্রী।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc trying to get success in tripura 21 october to 2 november tmc fix mega campaign

Next Story
জাতীয় রাজনীতিতে দিদির হাত শক্ত করতে আসরে প্রশান্ত, কংগ্রেসকে কড়া বার্তাpashant Kishor attack congress says No quick-fix solutions for deep-rooted problems
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com