scorecardresearch

বুথের সিসি ক্যামেরায় কাগজ গুঁজে দেওয়ার অভিযোগ! ৩৬ নম্বর ওয়ার্ডে কাঠগড়ায় তৃণমূল

KMC Poll 2022: বিরোধীদের অভিযোগ, ‘কারচুপির পাশাপাশি বিরোধী দলের এজেন্ট বসতে দিচ্ছে না তৃণমূল।‘  

KMC Poll CCTV
এভাবেই সাদা কাগজে ঢেকে দেওয়া হয়েছে সিসিটিভি। ছবি: ভিডিও ফুটেজ

KMC Poll 2022: বুথে ঢুকে সিসি ক্যামেরার সামনে সাদা কাগজ গুঁজে দেওয়ার অভিযোগ। এই ঘটনায় কাঠগড়ায় তৃণমূল কংগ্রেস। জানা গিয়েছে, সেই ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী নন্দন ঘোষ শাসক দলের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তোলেন। ওয়ার্ডের একটি বুথে ঢুকে সিসি ক্যামেরার সামনে কাগজ গুঁজে দিতে দেখা যায় এক ব্যক্তিকে। সেই দৃশ্য ঘিরেই উত্তেজনা ছড়ায়। যদিও এই ঘটনায় দলীয় কর্মীদের যোগসাজশের অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূল প্রার্থী । বিরোধীদের অভিযোগ, ‘কারচুপির পাশাপাশি বিরোধী দলের এজেন্ট বসতে দিচ্ছে না তৃণমূল।‘  

https://platform.twitter.com/widgets.js

যদিও বিরোধীদের সব অভিযোগ নস্যাৎ করেছে ঘাসফুল শিবির। এদিন ভোট দিয়ে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বুথে বিরোধীরা এজেন্ট দিতে না পারলে তার দায় তৃণমূলের না।‘ এদিকে, পুরভোটে ১০০% বুথে সিসিটিভি বসানোর পক্ষেই কমিশনকে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রায়কে মান্যতা দিয়ে সিসিটিভি বসিয়েই ভোট পরিচালনা করছে কমিশন।  

পাশাপাশি ভোটের দুপুরে অপ্রত্যাশিত ‘বিরোধী ঐক্য’ দেখল উত্তর কলকাতা। বড়তলা থানার সামনে ভোট লুঠ এবং ছাপ্পার অভিযোগে ধর্নায় সিপিএম, কংগ্রেস এবং বিজেপির। এই প্রতিবাদ থেকে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে বিরোধী দলগুলো। পতাকা হাতে একসঙ্গে স্লোগানিং করতে দেখা গিয়েছে বাম, কংগ্রেস এবং বিজেপিকে।

সুত্রের খবর, ১৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মোহনকুমার গুপ্তা  সকাল থেকেই অবাধ রিগিংয়ে মদত দিচ্ছেন। নীরব দর্শকের ভূমিকায় পুলিশ। এই অভিযোগে বেলা বাড়লে বড়তলা থানার সামনে পতাকা হাতে জমায়েত হয় বাম এবং কংগ্রেস প্রার্থীরা। সেই প্রতিবাদ কর্মসূচিতে ছিলেন দুই দলের কর্মী-সমর্থকরা। যেহেতু এই পুরভোটে বাম এবং কংগ্রেসের জোট হয়নি, তাই দুই দলই পৃথক ভাবে প্রার্থী দিয়েছে। সেই বিক্ষোভ অবস্থানের কিছুক্ষণের মধ্যেই দলবল নিয়ে এসে উপস্থিত হন বিজেপি প্রার্থীরা। গলা চড়িয়ে তিন প্রার্থীকেই দেখা গিয়েছে ছাপ্পা এবং ভোট লুঠের বিরুদ্ধে স্লোগান তুলতে।  

যদিও এই অপ্রত্যাশিত বিরোধী জোটকে কটাক্ষ করেছে তৃণমূল। কিন্তু ভোট সন্ত্রাসের অভিযোগ তুলে রাজ্যের তিন বিরোধী দল একফ্রেমে থাকলে, আগামি দিনে রক্তচাপ বাড়তে পারে শাসক দলের। এমনটাই রাজনৈতিক মহলের দাবি।  এর আগে অবশ্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক সভায় রাজ্যের তিন বিরোধী দলকে একসূত্রে বেঁধে কটাক্ষ করেছেন। সিপিএম, কংগ্রেস এবং বিজেপিকে জগাই, মাধাই এবং গদাই খোঁচা দিয়েছেন তিনি। এবার সেই জগাই, মাধাই, গদাই এদিন একজোট হয়ে প্রতিবাদে সরব।  

অপরদিকে, কলকাতা পুরভোটে অশান্তিতে তৃণমূলের কেউ জড়িত থাকার প্রমাণ মিললে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। অশান্তির ফুটেজ থাকলে তা প্রকাশ্যে আনারও দাবি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc was accused of blocking cctv inside poll booth amid kmc poll 2021 kolkata