বড় খবর

Suvendu Adhikari: শুভেন্দু-তুষার বৈঠক! সলিসিটর জেনারেলের অপসারণে রাষ্ট্রপতির দরবারে তৃণমূল

Suvendu Adhikari Update: সাক্ষাৎ না হয়ে থাকলে, বাসভবনের সিসিটিভি ফুটেজ প্রকাশ করুক সলিসিটর জেনারেল। এমন প্রমাণ চেয়ে ট্যুইট করেন তৃণমূল সাংসদ।

suvendu adhikari on tmc-s tushar mehta removal demanding controversy
শুভেন্দু অধিকারী ও সলিসিটার জেনারেলের সাক্ষাৎ ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি।

নারদা-কাণ্ডে অভিযুক্ত শুভেন্দু অধিকারীর সঙ্গে কীভাবে সাক্ষাৎ করেন দেশের সলিসিটর জেনারেল। এই প্রশ্ন তুলে তুষার মেহেতাকে বরখাস্তের দাবিতে সরব তৃণমূল কংগ্রেস। এবার সেই দাবিকে জোরাল করতে রাষ্ট্রপতির দ্বারস্থ হচ্ছে রাজ্যের শাসক দল। যদিও তুষার মেহেতা জানিয়েছেন, দেখাই হয়নি, সেখানে বৈঠক কীভাবে হয়? কিন্তু এই যুক্তিতে আক্রমণের ধার কমাতে নারাজ তৃণমূল কংগ্রেস।

এর আগে প্রধানমন্ত্রীর কাছে দরবার করেছেন শাসক দল। এবার রাইজিনা পর্যন্ত সেই জল গড়িয়ে দিতে চায় ঘাসফুল শিবির। সূত্রের খবর শুধু তুষার মেহেতা নয়, রাজ্যপালের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ নিয়ে রাষ্ট্রপতি ভবনে দরবার করবে তৃণমূল।

বৃহস্পতিবার দিল্লি সফরে দেশের সলিসিটর জেনারেল তথা নারদা-কাণ্ডে সিবিআই আইনজীবীর বাড়ি গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। দু’জনে একান্তে বৈঠক করেছেন বলে তৃণমূলের অভিযোগ। নারদা-কাণ্ডে অন্যতম অভিযুক্ত নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। কী করে তদন্তকারী সংস্থার আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করে বৈঠক করে? এই প্রশ্ন বৃহস্পতিবার থেকে করছে রাজ্যের শাসক দল।

যদিও তুষার জানিয়েছেন, আগে থেকে না জানিয়ে শুভেন্দু তাঁর বাসভবন তথা দফতরে হাজির হন। তিনি অন্য কাজে ব্যস্ত থাকায়, দেখা করতে পারেননি। শুভেন্দুও জানান, তাঁর সঙ্গে দেখা করেননি তষার। যদিও তৃণমূলের দাবি, সাক্ষাতের পর এখন  বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে।

সুর চড়িয়েছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাক্ষাৎ না হয়ে থাকলে, বাসভবনের সিসিটিভি ফুটেজ প্রকাশ করুক সলিসিটর জেনারেল। এমন প্রমাণ চেয়ে ট্যুইট করেন তৃণমূল সাংসদ। এদিকে, নারদা মামলায় অভিযুক্ত শুভেন্দু অধিকারী সিবিআই কোঁসুলি সলিসিটার জেনারেলের সঙ্গে বৈঠক করেছেন। এই খবর সামনে আসতেই সরব হয়েছে তৃণমূল। সলিসিটার জেনারেলের পদের মান্যতা নিয়ে প্রশ্ন তুলে তুষার মেহেতার অপসারণ দাবি করেছে জোড়া-ফুল শিবির। প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে এই দাবি করা হয়। এরপরই এই ইস্যুতে মুখ খুললেন বিরোধী দলনেতা। এদিন বিধানসবায় সাফ বললেন, ‘আমার সঙ্গে তুষার মেহেতার দেখা বা বৈঠক হয়নি।’

বৃহস্পতিবার রাজধানীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতের পর কেন্দ্রের সলিসিটর জেনারেল তুষার মেহেতার আকবর রোডে বাড়িতে যান শুভেন্দু অধিকারী। নারদ মামলায় সিবিআইয়ের হয়েও কৌঁসুলি তুষার মেহেতাই। বর্তমানে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যে নারদ মামলার শুনানি চলছে, সেখানে সিবিআই–এর হয়ে সওয়াল করছেন তিনিই। এই নারদ মামলাতেই আবার অভিযুক্ত শুভেন্দু অধিকারী। ফলে সলিসিটার জেনারেলের সঙ্গে অভিযুক্তের সাক্ষাৎ ঘিরে সরব হয় তৃণমূল জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন। বিষয়টিকে ‘লজ্জাজনক’ বলেই আখ্যা দেন ডেরেক। শুভেন্দু অধিকারী মামলাকে প্রভাবিত করার চেষ্টা করছেন বলেও অভিযোগ তোলা হয়েছে রাজ্যের শাসকদলের তরফে

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc will put complain before president over alleged meeting among suvendu and solicitor general state

Next Story
Punjab:৮ মাসে ৮ লক্ষ টাকা! বিদ্যুৎ বিল বকেয়া রেখে বিপাকে খোদ Sidhu-ইNavjyot Sidhu, Punjab Election 2022, Amrinder Singh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com