scorecardresearch

বড় খবর

‘বাংলার যুবরাজ’ এবার কলার টিউনে, গানের ছত্রে ছত্রে অভিষেক

তাঁর নেতৃত্বেই মাঠে ময়দানে লড়াই চালাবে দলের ছাত্র-যুবরা। তাই তাঁকে কুর্ণিশ দলের ছাত্র সংগঠনের।

‘বাংলার যুবরাজ’ এবার কলার টিউনে, গানের ছত্রে ছত্রে অভিষেক
ফাইল ছবি

২০১৯-য়ের বিপর্যয় ভুলে দলীয় সংগঠনকে পোক্ত করার অন্যতন কারিগর তিনি। একুশের ভোট দলনেত্রীর অন্যতম সেনাপতি হিসাবে দলকে নেতৃত্ব দিয়েছেন। চষে বেড়িয়েছেন বাংলার উত্তর থেকে দক্ষিণ। আর তাতেই বাজিমাত। গেরুয়া হুঙ্কার উপেক্ষা করে বাংলার মসনদে ফের তৃণমূল। রাজনীতিক অভিষেক বন্দ্যোপাধ্যায় যে অনেকটাই পরিণত তা প্রমাণিত। পেয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গুরু দায়িত্ব। ২০২৪-কে নজরে রেখে এবার সর্বভারতীয়স্তরে জোড়া-ফুলের কান্ডারীর ভূমিকায় থাকবেন এই তরুণ তুর্কি রাজনীতিবিদ। তাঁর নেতৃত্বেই মাঠে ময়দানে লড়াই চালাবে দলের ছাত্র-যুবরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বকে কুর্নিশ জানাতে আগেই গান বেঁধেছিল দলের ছাত্র সংগঠন। এবার তা প্রকাশ পেল ‘বাংলার যুবরাজ’ গানটি। গানজুড়ে শুধুই ডায়মন্ড হারবারের প্রশংসা।

আরও পড়ুন- শান্তিকুঞ্জের দুয়ারে CID, ভিডিওগ্রাফি করা হল শুভেন্দুর বাড়ির

শুধু গানই নয়, এবার তা সর্বত্র ছড়িয়ে দিতেও মরিয়া তৃণমূল ছাত্র পরিষদ। এখন মোবাইলের কলার টিউনও করা যাবে ‘বাংলার যুবরাজ’ গানটি। এর জন্য থাকছে বিশেষ কোড। ৪ মিনিট ১০ সেকেন্ডের এই ভিডিও অ্যালবামে দেখানো হয়েছে অভিষেক বন্দোপাধ্যায়ের বিভিন্ন জনসভার ছবি। উল্লেখ হয়েছে বিভিন্ন সময়ে কখনও ঘূর্ণিঝড় ইয়াসের পরে, কখনও আবার বজ্রপাতের ঘটনার জেরে যাদের মৃত্যু হয়েছে তাদের বাড়ি যাওয়ার ভিডিও। এই গানটি লিখেছেন বাদল পাল। আর সুর দিয়ে গেয়েছেন কেশব দে।

কলার টিউন বানানোর পদ্ধতির উল্লেখ করে TMCP-র পোস্টার

একুশের লড়াইয়ে গান থেকে ক্রমশ স্লোগান হয়ে উঠেছিল তৃণমূলের ‘খেলা হবে’। মোদীর নেতৃত্বাধীন বিজেপি বিরোধীতায় বর্তমানে দেশের বিভিন্নপ্রান্তের রাজনৈতিক দলের হাতিয়ারও এখন ‘খেলা হবে’। রাজনৈতিক মহলের মতে, এবার ২০২৪-কে সামনে রেখে এখন থেকেই সুর চড়াতে তৎপর রাজ্যের শাসক শিবির। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও যার মধ্যমণি অভিষেক। আর তাই প্রযুক্তিকে হাতিয়ার করেই এখন থেকে বাংলার যুব শক্তিকে চাঙ্গা করতে মরিয়া তৃণমূল ছাত্র পরিষদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmcp new caller tune banglar yubaraj on abhishek banerjee