scorecardresearch

বড় খবর

‘কসবায় এক কচি লেনিন ১৫ বছর ধরে শুয়ে’, কার উদ্দেশ্যে ব্যাঙ্গাত্মক দেবাংশু

Rajib Banerjee rejoins TMC: দেবাংশু লেখেন, ‘গদ্দাররা ফিরলে আমি তৃণমূল ভবনের সামনে শুয়ে থাকব বলেছিলাম। আবেগে বলেছিলাম।’

debangshu, Shatarup, TMC, CPM
এই দুই যুব নেতার ফেসবুক যুদ্ধে তপ্ত ছুটির দিন।

Rajib Banerjee rejoins TMC: কসবায় একজন কচি লেনিন ১৫ বছর ধরে শুয়ে। এ ভাষাতেই শতরূপ ঘোষকে নাম না করে জবাব দিলেন দেবাংশু ভট্টাচার্য। কেন এই আক্রমণ? ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ফের তৃণমূলে ফিরেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। একুশের ভোটের আগে তাঁর বিজেপিতে যোগদান আবেগের বশে ভুল সিদ্ধান্ত ছিল। প্রকাশ্যেই রবিবার স্বীকার করেছেন রাজ্যের এই প্রাক্তন মন্ত্রী। আর রাজীব বন্দ্যোপাধ্যায় দলে ফিরতেই বিরোধীদের একাংশের ব্যাঙ্গের মুখে তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য। তাঁর পুরনো এক পোস্টকে ঘিরে শুরু রাজনৈতিক ট্রোলিংয়ের পালা। বিশেষ সিপিএম নেতা তথা যুব মুখ শতরূপ ঘোষ।

তিনি এদিন রাজীবের ঘোর ওয়াপসির পর  ফেসবুকে পোস্টে লেখেন, ‘ওরে, একটা কচি ছেলে দ্রজার বাইরে শুয়ে আছে। আর কতজন পেটের উপর দিয়ে মারিয়ে যাবি।‘ এই পোস্টের উপলক্ষ্য যে তৃণমূলের তরুণ মুখ দেবাংশু ভট্টাচার্য।

শতরূপের এই পোস্ট ঘিরেই বিতর্ক। ছবি: শতরূপ ঘোষ/ফেসবুক

একটুও বুঝতে সময় নেয়নি রাজনৈতিক বিশেষজ্ঞরা। সেভাবেই শতরূপকে জবাব দিতে একদিন দেরি করেননি দেবাংশু। তিনিও নাম না করে সিপিএম তরুণ নেতার দিকে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন। দেবাংশু লেখেন, ‘গদ্দাররা ফিরলে আমি তৃণমূল ভবনের সামনে শুয়ে থাকব বলেছিলাম। আবেগে বলেছিলাম। সেই সময় দাঁড়িয়ে কর্মীদের উৎসাহ দেখে বলাটা প্রয়োজন ছিল। বিশ্বাস থেকেই বলেছিলাম। কারণ তখন যন্ত্রনাটা কাঁচা ছিল। ঠিক যেমন “গলি গলি মে শোর হ্যায়, রাজীব গান্ধী চোর হ্যায়” বলাটাও সিপিএমের সেই সময় প্রয়োজন ছিল, তার পরেও কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হতে হয়েছিল পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে।‘

সেই পাল্টা ব্যাঙ্গাত্মক পোস্ট। ছবি: দেবাংশু/ফেসবুক

এখানেই শেষ নয়, পোস্টের নীচে তিনি জুড়েছেন, ‘তৃণমূল কংগ্রেস ভবন কসবা বিধানসভায় অবস্থিত। সেখানে একজন কচি লেনিন সেই যে ১৫ বছর ধরে শুয়ে আছে, আর উঠতেই পারছে না! কেউ তার গায়ে ইটালিয়ান তেল ঢালুন প্লিজ, একটু উঠে দাঁড়াক..।‘ এবার তাঁর এই ইঙ্গিত কার দিকে? সেটাও বুঝতে সময় নষ্ট করেনি রাজনৈতিক বিশ্লেষকরা। আর এভাবেই ছুটির দিন রাজীব বন্দ্যোপাধ্যায়ের ঘর ওয়াপসি নিয়ে ব্যাঙ্গ, পাল্টা ব্যাঙ্গ জিইয়ে থাকল সোশাল মিডিয়ায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmcs youth face debangshu bhattacharya slams shatarup ghosh over his fb post state