বড় খবর

উত্তরপ্রদেশে বিজেপিকে রুখতে মমতাকে পাশে চাইছেন বিরোধী নেতা!

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখতে মমতা ম্যাজিকেই আস্থা রাখার কথা জানাচ্ছেন ওম প্রকাশ রাজভড়।

yogi adityanath, mamata banerjee
উত্তরপ্রদেশে বিজেপির বিরুদ্ধে মমতাকে চাইছেন এক বিরোধী নেতা

Mamata Banerjee Uttar Pradesh Election: একুশের বঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃণমূলের ফের ক্ষমতায় আসা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হওয়া দেশের রাজনৈতিক ক্ষেত্রে বিশেষ বার্তা পৌঁছে দিয়েছে এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। এবার ২০২২-এ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখতে মমতা ম্যাজিকেই আস্থা রাখার কথা জানাচ্ছেন সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির প্রেসিডেন্ট ওম প্রকাশ রাজভড়।

রবিবার তিনি জানান বিজেপির বিরুদ্ধে শক্তিশালী ফ্রন্ট গড়তে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরকে এক মঞ্চে চাইছে তাঁর দল।

উল্লেখ্য, ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গেই জোট বেঁধে লড়াই করেছিল সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি। কিন্তু পরে জোট ছেড়ে বেরিয়ে আসে তাঁরা। সভাপতি ওম প্রকাশ রাজভড় বলেন, “এখন বিজেপিকে রোখা সবচেয়ে বড় কাজ। সেই কারণে মেহবুবা মুফতি, কেজরিওয়াল, ওয়াইসি, উদ্ধব ঠাকরে এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে একসঙ্গে চাইছি।”

আরও পড়ুন, ‘আমরা আরও বড় গঙ্গাপ্রসাদ তৈরি করবো’ হুঙ্কার শুভেন্দুর

সংবাদসংস্থা পিটিআইকে উত্তরপ্রদেশের এই নেতা জানান যে আগামী সপ্তাহেই দিল্লিতে কেজরিওয়ালের সঙ্গে বৈঠকে বসতে পারেন তিনি। তৃণমূলের এক সাধারণ সম্পাদকের সঙ্গেও তাঁর ফোনালাপ হয়েছে বলে জানান।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষেকে বন্দ্যোপাধ্যায়ের ‘অভিষেক’ হওয়ার পরই ভিন রাজ্যে তৃণমূলের সংগঠন বিস্তারের কথা ঘোষণা করেছিলেন তিনি। সর্বভারতীয় স্তরে দলকে শক্তিশালী করার পরিকল্পনাও নেওয়া হচ্ছে বলে জানান তিনি। যদিও যে রাজ্যে তৃণমূল লড়াই করবে সেখানে জয়ের লক্ষ্যেই লড়াই করবে সেই বার্তাও দিয়েছেন অভিষেক।

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন জাতীয় রাজনৈতিক প্রেক্ষিতে সবসময় গুরুত্বপূর্ণ ও নির্ণায়ক ভূমিকাও পালন করে। বিজেপি-যোগী সরকারকে ক্ষমতাচ্যুত করতে বিজেপি বিরোধী নেতার এই ডাকে সাড়া দিয়ে সে রাজ্যে লড়াই করতে অগ্রসর হবেন কি মমতা, এখন সেদিকেই নজর ওয়াকিবহাল মহলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To counter bjp om prakash rajbhar in talks with tmc aap to form front

Next Story
‘আমরা আরও বড় গঙ্গাপ্রসাদ তৈরি করবো’ হুঙ্কার শুভেন্দুরsuvendu adhikari on alipurduar bjp president ganga prasad sharma may join tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com