বড় খবর

কেন ভার্চুয়াল জনসভা?

ভার্চুয়াল জনসভা করে তৃণমূলকে টেক্কা দিতে চাইছে বিজেপি। এই সভার পাল্টা জবাব তৃণমূল কীভাবে দেবে সেটাই দেখার।

কেন মঙ্গলবার অমিত শাহ ভার্চুয়াল জনসভা করছেন

এই প্রথম বাংলা দেখবে সোসাল মিডিয়ায় জনসভা। বঙ্গ বিজেপির ফেসবুক পেজ ও ইউটিউব লিঙ্কে এই জনসভায় বক্তব্য রাখবেন অমিত শাহ। এই রাজ্যে বিজেপির শাসন কায়েম করতে অনেক আগেই নজর দিয়েছিলেন বিজেপির তৎকালীন সভাপতি। বলেছিলেন, “মমতা সরকার কো উখারকে ফেক দেঙ্গে।” প্রথমত রাজ্যে ২০২১ -এ বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করেই এই সভা। রাজ্যে দলের কর্মী-সমর্থকদের এই পরিস্থিতিতে তিনি কী বার্তা দেন সেটাই এখন দেখার। রাজনৈতিক মহল মনে করছে, বিজেপির কার্যকরী আইটি সেল রয়েছে বলেই এই ধরনের কর্মসূচি নিতে পারছে। এক ঢিলে অনেক পাখির মারার ব্যবস্থা করেছে পদ্মশিবির। ২১ জুলাই শহিদ দিবস তৃণমূলের সব থেকে বড় রাজনৈতিক সমাবেশ। তার আগেই অনলাইন জনসভা করে ঘাসফুল শিবিরকে টেক্কা দিল বিজেপি। ভোটের প্রস্তুতিতে এগিয়ে গেল। অনলাইন জনসভা করে আইনও মানা হল।

মমতা কেন কটাক্ষ করলেন বিজেপির ভার্চুয়াল জনসভাকে

বিজেপি সর্বভারতীয় রাজনৈতিক দল। অর্থের বিচারে বা সর্বভারতীয় সাংগঠনিক ক্ষমতার বিচারে অনেকটাই শক্তিশালী। বিশেষ করে বিজেপির আইটি সেল। মমতার আক্ষেপ, “আমরা জনা কয়েক লোক নিয়ে ভিডিও কনফারেন্স করি। এত টাকা খরচ করার সামর্থ্য নেই।” হঠাৎ করোনা বা আমফান পরিস্থিতির মধ্যে বিজেপি এত বড় আকারে ভার্চুয়াল জনসভা করবে তা তৃণমূল ভাবতে পারেনি। তার থেকেও বড় কথা ফি বছর এই জুন মাসেই তৃণমূল কংগ্রেস শহিদ দিবসের প্রচার করে রাজ্য জুড়ে। সংগঠনকে জোরালো করে তোলে। এবার আর সেই সুযোগ হচ্ছে না। সেখানে বিজেপি বিকল্প ফর্মাটে জনসভা করছে। স্বভাবতই রাজনৈতিক প্রতিপক্ষের এমন রণ পরিকল্পনা কিছুটা হতাশ করেছে ঘাসফুল শিবিরকে। ২১ জুলাইয়ের কর্মসূচি নিয়ে ভাবনা বাড়ছে তৃণমূলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Today west bengal news analysis bjps virtual public meeting amit shah mamata banerjee

Next Story
তৃণমূল কি আগের থেকে এখন ভাল অবস্থায়, মুকুলের মন্তব্যে জল্পনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com