scorecardresearch

পুরভোটে টিকিট মেলেনি, শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা মামলা তুলতে চান তৃণমূল নেতা

প্রাণহানির আশঙ্কা করছেন এই তৃণমূল নেতা। আগে তিনিই শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে ত্রিপল চুরির মামলা দায়ের করেন।

পুরভোটে টিকিট মেলেনি, শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা মামলা তুলতে চান তৃণমূল নেতা
নন্দীগ্রামের বিজেপি বিধায়ক ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলতে চান তৃণমূল নেতা। ছবি: কৌশিক দাস

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে দায়ের করা মামলা এবার তুলে নিতে চাইছেন কাঁথির তৃণমূল নেতা রত্নদীপ মান্না। আসন্ন পুরভোটে দল তাঁকে টিকিট দেয়নি। সেই কারণেই দলীয় নেতৃত্বের প্রতি তাঁর একরাশ অভিমান রয়েছে। তবে মামলা তোলার ক্ষেত্রে প্রাণ সংশয়ের আশঙ্কা-তত্ত্ব খাড়া করেছেন তিনি। শুভেন্দু ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা ত্রিপুল চুরির মামলা তাই তুলে নিতে চান এই তৃণমূল নেতা।

প্রাণ সংশয়? নাকি টিকিট না পাওয়ায় ক্ষোভের বহিঃপ্রকাশ? নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুবেন্দু অধিকারী ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা কেন তুলতে চাইছেন তৃণমূল নেতা রত্নদীপ মান্না। বিদায়ী কাঁথি পুরবোর্ডের প্রশাসক মণ্ডলীর সদস্য রত্নদীপ। জেলার নেতা তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরির অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত এই তৃণমূল নেতা। অখিল গিরির হাত ধরে তৃণমূলে এসেছেন তিনি। ১৯৯৮ সাল থেকেই দলের সঙ্গে যোগ রয়েছে তাঁর। শুভেন্দু অধিকারী ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে তিনিই ত্রিপল চুরির মামলা দায়ের করেন।

কাঁথি পুরসভার এই ত্রিপল চুরি কাণ্ডে রীতিমতো অস্বস্তিতে পড়তে হয়েছে শুভেন্দুকে। যদিও এবার শুভেন্দুর বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিতে চাইছেন রত্নদীপ মান্না। আসন্ন কাঁথি পুরভোটে টিকিট পাওয়ার ব্যাপারে প্রত্যাশী ছিলেন রত্নদীপ মান্না। তবে দল তাঁকে টিকিট দেয়নি। শুভেন্দুর বিরুদ্ধে মামলা চালানোর ক্ষেত্রে দলের তরফে এবার আর সাহায্য মিলবে না বলেই মনে করছেন এই তৃণমূল নেতা। এমনকী প্রাণ সংশয়েরও আশঙ্কা করছেন বিদায়ী কাঁথি পুরবোর্ডের এই সদস্য। সেই কারণেই এবার মামলা প্রত্যাহারের ভাবনা রত্নদীপ মান্নার।

আরও পড়ুন- বাড়ি ফেরার পথে হামলা, দুষ্কৃতীদের গুলিতে খুন লটারির টিকিট বিক্রেতা

তিনি বলেন, ”কোনও কিছুর পরোয়া না করে শুভেন্দু অধিকারী-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে ত্রিপল চুরির মামলা করেছিলাম। কিন্তু এখন প্রাণহানির আশঙ্কা করছি। আমি সব সমস্যা মিটিয়ে নিতে চাই। শুভেন্দু অধিকারীর অনুগামীরাই এখন তৃণমূলের টিকিট পেয়েছেন। আমাদের দলে এখন ওঁর লোকজন রয়েছে। তাই নিরাপত্তাহীনতায় ভুগছি। পরিবারের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Trinamool leader ratnadeep manna wants to drop theft case against shuvendu adhikari