scorecardresearch

‘ট্রিপল ঝামেলা জোট’কে হারিয়ে উন্নয়নের প্রশ্নে ত্রিপুরায় ডবল ইঞ্জিন সরকার গড়ার ডাক অমিত শাহের

তিপরা মোথা পার্টি প্রসঙ্গে অমিত শাহ বলেন, দলটি পিছন থেকে সিপিআই(এম)-কংগ্রেস জোটকে সাহায্য করার চেষ্টা করছে।

Tripura Election 2023,Tripura Assembly Election factors 2023,Tripura Political dynamics ahead of assembly Election 202,ত্রিপুরা বিধানসভা ভোট ২০২৩,ত্রিপুরা বিধানসভা ভোটে রাজনৈতিক ফ্যাক্টর

সামনেই ত্রিপুরায় বিধানসভা ভোট। সেরাজ্যের রাজনৈতিক আঙিনায় বহুকাল ধরে কংগ্রেস বনাম বামেদের লড়াই দেখা গিয়েছে। পরবর্তীকালে বিজেপি সেখানে বামেদের হারিয়ে ক্ষমতায় আসে। তবে সবেরই মাঝে ত্রিপুরার রাজবংশের সন্তান তথা রাজ্যের প্রাক্তন কংগ্রেস প্রধান প্রদ্যোৎ দেববর্মা পার্টি তিপরা মোথা পার্টি এই রাজনৈতিক আঙিনায় অন্যতম ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার ত্রিপুরার নির্বাচনী প্রচারে গিয়ে সিপিআই(এম), কংগ্রেস এবং তিপরা মোথা পার্টির ত্রিমুখী লড়াই থেকে রাজ্যকে বাঁচাতে ডবল ইঞ্জিন সরকার গড়ার আহ্বান জানিয়েছেন।

বিরোধী দলের কোন নেতার নাম না করেই অমিত শাহ ‘সিপিআই(এম) তার ২৫ বছরের দীর্ঘ শাসনকালে আদিবাসীদের জন্য কোনও উন্নয়ন করেনি, এখন আদিবাসি ভোটব্যাঙ্ককে হাতিয়ার করেই ভোট বৈতরণী পার করতে চাইছে সিপিআই(এম)। সেই কারণেই “একজন আদিবাসী নেতা” ভোটের লড়াইয়ে মুখ করেছে সিপিআই(এম)। তবে অমিত শাহ আরও দাবি করেন, আসন্ন বিধান সভা নির্বাচনে সিপিআই(এম) একটি ভোটও পাবে না।

ত্রিপুরার উনাকোটি জেলার চাঁদিপুরে বিজেপির ‘বিজয় সংকল্প’ সমাবেশে ভাষণ দিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ত্রিপুরা শুধুমাত্র বিজেপি শাসনকালে উন্নয়ন দেখেছে। আগে রাজ্যে “দুর্নীতি, গুন্ডামি, রাজনৈতিক হিংসা ছিল নিত্যদিনের বিষয়”। অমিত শাহ বলেন, “কমিউনিস্টরা অতীতে অনেক কংগ্রেস সমর্থককে হত্যা করেছে। তা সত্ত্বেও বামেদের সঙ্গে জোট বেঁধেছে কংগ্রেস। এই নিয়ে তাদের লজ্জা হওয়া উচিত। এই দুই দলই আসলে একই। তারা উন্নয়ন চায় না। দুই দলই শুধু দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে চলছে। তিনি তিপরা মোথা পার্টি প্রসঙ্গে বলেন, দলটি পিছন থেকে সিপিআই(এম)-কংগ্রেস জোটকে সাহায্য করার চেষ্টা করছে।

একমাত্র বিজেপিই ত্রিপুরায় উন্নয়নের যাত্রা চালিয়ে যেতে পারে
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তার ভাষণে বলেন, যে বিজেপির ‘ডবল ইঞ্জিন সরকার’ একাই বিরোধীদের “ট্রিপল ঝামেলা জোট” থেকে রাজ্যবাসীকে মুক্তি দিয়ে উন্নয়নকে এগিয়ে নিয়ে যেতে পারে। তিনি বলেন, ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নের HIRA (হাইওয়ে, ইন্টারনেট-ওয়ে, রেলওয়ে এবং এয়ারওয়েজ) মডেলের উন্নয়নের প্রতিশ্রুতি অব্যাহত থাকবে। এরপর যোগেন্দ্রনগর রেলওয়ে স্টেশন থেকে আগরতলা সিটি সেন্টার পর্যন্ত রোড শো করেন অমিত শাহ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tripura assembly election 2023