‘সবে তো শুরু, এবার আসল খেলা হবে’, ত্রিপুরা পুরভোটের ফল নিয়ে হুঙ্কার অভিষেকের

উত্তর-পূর্বের রাজ্যে বিধানসভা নির্বাচনই যে লক্ষ্য তা ফের বুঝিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

abhishek banerjee wants elections to stop during corona
অভিষেক বন্দ্যোপাধ্যায়

ত্রিপুরায় পুরভোটে গেরুয়া ঝড়। ৩৩৪ আসনের মধ্যে ৩২৯টিতেই জয়ী বিজেপি। আগরতলা পুরনিগম বিজেপির কাছে হারাল বামেরা। আগরতলার ১৩ ওয়ার্ডে দ্বিতীয় তৃণমূল কংগ্রেস। অন্যান্য আসনগুলিতেও বামেদের সরিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল। এই ফলাফলের পর রবিবার টুইটারে বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার উত্তর-পূর্বের রাজ্যে বিধানসভা নির্বাচনই যে লক্ষ্য তা ফের বুঝিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ত্রিপুরায় বিজেপির দখলে ১৩ পুরসভা। ৪টি নগর পঞ্চায়েতেও জয়ী বিজেপি। ত্রিপুরা পুরভোটে মাত্র ৩টি আসনে জিতেছে বামেরা। অন্যদিকে প্রথমবার ভোটে লড়ে ত্রিপুরায় খাতা খুলেছে তৃণমূল। আমবাসা পুর পরিষদের একটি আসনে জিতেছেন তৃণমূল প্রার্থী। আগরতলা কর্পোরেশনে আসন না পেলেও ১৩টি ওয়ার্ডে বিজেপির পরেই দ্বিতীয় স্থানে রয়েছে তৃণমূল। এই ফলের পর টুইটারে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে অভিষেকের হুঙ্কার, সবে তো খেলা শুরু, এবার আসল খেলা হবে।

তিনি এদিন লিখেছেন, “মাত্র তিন মাসের সক্রিয় রাজনীতির জোরে এই ফল। অত্যন্ত সামান্য উপস্থিতি থেকে একটি দলের পক্ষে পুরভোটে সফল ভাবে ভোটে লড়াই করা এবং ২০ শতাংশের বেশি ভোটে পেয়ে প্রধান বিরোধীর ভূমিকায় উঠে আসা সত্যিই অভূতপূর্ব। বিজেপি ত্রিপুরায় কোনও কসুর রাখেনি গণতন্ত্রকে হত্যা করার জন্য। এমন অকুতোভয় সাহস দেখানোর জন্য সমস্ত বীর সৈনিকদের অভিনন্দন।”

আরও পড়ুন ত্রিপুরা পুরভোট: ৩৩৪ আসনের মধ্যে ৩২৯টিতেই জয়ী বিজেপি, আগরতলার ১৩ ওয়ার্ডে দ্বিতীয় তৃণমূল

এদিন ত্রিপুরা পুরভোটে দলের এই ফল সম্পর্কে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটে লিখেছেন, ‘নিঃশব্দ বিপ্লব’ কাজ করছে। দু’মাসের সংগঠন তৃণমূলের।’ ওদের হামলা, মামলা,144 ধারা, ছাপ্পা। তাতেও দুমাসেই আমরা +/- 20% ভোট। সব তথ্য আসছে। অবাধ ভোট হলে বিজেপি থাকত না। আমরা উৎসাহিত। মানুষ সাড়া দিচ্ছেন। ধন্যবাদ। পরের কাজ শুরু। ২০২৩ আমাদের।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura civic polls abhishek banerjee louds tmcs performance

Next Story
ত্রিপুরায় আজ পুরভোটের ফল প্রকাশ, গণনাকেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা
Show comments