scorecardresearch

বড় খবর

ত্রিপুরায় আজ পুরভোটের ফল প্রকাশ, গণনাকেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা

ত্রিপুরা পুরভোটে দাগ কাটতে পারবে তৃণমূল?

siliguri asansol chandannagar bidhannagar municipal election 2022 live updates
রাজ্যের চার পুরনিগমে ভোট গ্রহণ শুরু।

ত্রিপুরায় আজ পুরভোটের ফলপ্রকাশ। আজ রবিবার ত্রিপুরার ৬টি নগর পঞ্চায়েত এবং ১৩ টি মিউনিসিপাল কাউন্সিলের ফল প্রকাশিত হবে। সব মিলিয়ে এদিন ৩৩৪টি আসনের ফল বেরোবে। ভোটগণনা কেন্দ্রগুলিতে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। আজ ভোটের ফল প্রকাশের দিনেও অশান্তির আশঙ্কা। ত্রিপুরা পুরভোটে দাগ কাটতে পারবে তৃণমূল? তা জানতে অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার।

ত্রিপুরায় ২০২৩-এর বিধানসভা নির্বাচনের আগে এই পুরভোটকেই সেমিফাইনাল ধরে ময়দানে নেমে পড়েছিল তৃণমূল। ত্রিপুরা পুরভোটে তৃণমূল পুরোদস্তুর অংশ নেওয়ার পর থেকেই রাজনৈতিক অশান্তি তুঙ্গে ওঠে। ফি দিন ত্রিপুরার বিভিন্ন প্রান্তে বিজেপি-তৃণমূল মারামারি-সংঘর্ষ চলেছে। পুরভোটের দিনেও আগরতলার বিভিন্ন এলাকায় অশান্তি ছড়ায়।

ত্রিপুরার পুরভোটে অশান্তি নিয়ে সুপ্রিম কোর্টে মামলা পর্যন্ত হয়েছে। বিজেপির মদতেই ত্রিপুরায় তৃণমূলের উপর বারবার আক্রমণ হয়েছে বলে অভিযোগ তোলা হয়েছে। যদিও জোড়াফুলের সেই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়েছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- কলকাতায় মুখোমুখি লড়াইয়ে বাম-কংগ্রেস, হাতের তালিকায় দুই বিদায়ী তৃণমূল কাউন্সিলর

উত্তপ্ত আবহেই আজ ত্রিপুরায় পুরভোটের গণনা শুরু হয়েছে। আজ ৩৩৪টি আসনের ফল প্রকাশিত হবে। যদিও রাজ্যের শাসকদল বিজেপি আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১২ টি আসনে জয়লাভ করেছে। বাকি ২২২ টি আসনের ভোট গণনা চলছে। ভোটগণনা কেন্দ্রগুলিতে অশান্তি এড়াতে ত্রিস্তরীয় নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। ত্রিপুরা পুরভোটে ভালো ফলের ব্যাপারে আশাবাদী তৃণমূল নেতৃত্ব। ত্রিপুরায় দাগ কাটতে পারবে না তৃণমূল, এমনই মনে করে বিজেপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tripura municipal election counting 2021