পুরভোটের আগের রাতে অশান্তি ত্রিপুরায়, কড়া নিরাপত্তায় সকালে শুরু ভোটগ্রহণ

সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। ৬৪৪টি বুথে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টে পর্যন্ত।

Tripura Municipal Elections 25 November 2021
ত্রিপুরার একটি বুথে ভোটগ্রহণ পর্ব।

নির্ধারিত সময়েই আজ শুরু হয়েছে ত্রিপুরার পুরভোট। বিকেল ৪টে পর্যন্ত আগরতলা পুরসভা ছাড়াও রাজ্যের ১৩টি পুর পরিষদ-সহ ৬টি নগর পঞ্চায়েতেও ভোটগ্রহণ হবে। মোট ৬৪৪টি বুথে ভোটগ্রহণ। ৩৭০টি বুথকে ‘অতি স্পর্শকাতর’ এবং ২৭৪টি ‘স্পর্শকাতর’ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

অতি স্পর্শকাতর বুথগুলিতে ত্রিপুরা স্টেট রাইফেলসের চার জওয়ান মোতায়েন রয়েছেন। এরই পাশাপাশি রাজধানী আগরতলার ভোটকেন্দ্রগুলিতে মোতায়েন TSR-এর ৫ জন করে জওয়ান। ত্রিপুরার স্পর্শকাতর বুথগুলিতে রাজ্য পুলিশের ৪ জন সশস্ত্র বাহিনীর জওয়ান রয়েছেন।

পুরভোটের আগের রাত থেকেই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে ত্রিপুরায়। শাসক বিজেপির বিরুদ্ধে প্রার্থীদের বাড়িতে হামলার অভিযোগ তুলেছে তৃণমূল ও সিপিএম। গতরাতে আগরতলা পুরসভার ৫ ও ১২ নং ওয়ার্ডে প্রার্থীদের বাড়িতে হামলার অভিযোগ তুলেছে তৃণমূল।

বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধেই হামলার অভিযোগ উঠেছে। এরই পাশাপাশি এক সিপিএম প্রার্থীর বাড়িতেও হামলার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। যদিও তৃণমূল ও সিপিএমের তোলা এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

আরও পড়ুন- Daily Horoscope, 25 November 2021: লক্ষ্মীবারে অর্থযোগ কার কার? পড়ুন রাশিফল

সব মিলিয়ে পুরভোটের আগের রাত থেকেই উত্তপ্ত ত্রিপুরা। বাংলার সীমা ছাড়িয়ে এবার ত্রিপুরায় বিজেপিকে জোর ধাক্কা দেওয়ার মরিয়া চেষ্টায় তৃণমূল। আগরতলা পুরসভার ৫১ ওয়ার্ডেই জোড়াফুলের প্রার্থীরা লড়াই করছেন।

অবাধ-শান্তিপূর্ণ ভোট হলে আগরতলা পুরসভায় বিজেপি খাতাই খুলতে পারবে না বলে দাবি করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে পুর নির্বাচনের আগেই ত্রিপুরার প্রায় ৩৪ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন বিজেপি প্রার্থীরা।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura municipal elections 25 november 2021

Next Story
হাসপাতালে বসেই খারাপ খবর পেলেন লালুlalu-prasad-yadav
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com