scorecardresearch

বড় খবর

শেষ পর্বের ভোটে উত্তপ্ত মণিপুর, পৃথক দুটি সংঘর্ষের বলি ২

শনিবারই মণিপুরে দ্বিতীয় তথা শেষ পর্বের নির্বাচন। নির্বাচনের এই পর্বে রাজ্যের ছ’টি জেলার ২২ আসনে ভোটগ্রহণ।

শেষ পর্বের ভোটে উত্তপ্ত মণিপুর, পৃথক দুটি সংঘর্ষের বলি ২
শনিবারই মণিপুরে দ্বিতীয় তথা শেষ পর্বের নির্বাচন।

শনিবার মণিপুরে শেষ পর্বের বিধানসভা নির্বাচন। তবে নির্বাচনের এই পর্বে এড়ানো গেল না প্রাণহানি। জানা গিয়েছে, নির্বাচনকে কেন্দ্র করে থৌবাল ও সেনাপতি জেলায় পৃথক দুটি সংঘর্ষে দু’জনের মৃত্যু হয়েছে। সংঘর্ষের জেরে বেশ কয়েকজন আহতও হয়েছেন।

শনিবার সকাল ৭টায় মণিপুরে দ্বিতীয় ও শেষ দফার ভোট শুরু হয়। এই পর্বে রাজ্যের ছ’টি জেলার ২২ আসনে ভোটগ্রহণ। এদিন মোট ৯২ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ। নির্বাচনের এই শেষ পর্বে মণিপুরের থৌবাল, চান্দেল, উখরুল, সেনাপতি, তামেংলং এবং জিরিবাম জেলার মোট ৮.৩৮ লক্ষ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আরও পড়ুন- বারাণসীতে ‘হর হর মহাদেব’ বললেন মমতা, দিলেন উত্তরপ্রদেশ থেকে বিজেপিকে উৎখাতের ডাক

শনিবার মণিপুরে শেষ পর্বের ভোটের পাশাপাশি বেশ কয়েকটি এলাকায় পুনর্নির্বাচনও চলছে। চুরাচাঁদপুর, কাংপোকপি এবং ইম্ফল পূর্ব জেলার কয়েকটি জেলায় চলছে পুনর্নির্বাচন। এর আগে গত ২৮ ফেব্রুয়ারি নির্বাচনের প্রথম পর্বে বেশ কিছু দুষ্কৃতী কয়েকটি বুথে ভাঙচুর চালায়। ইভিএমও ভাঙচুর করে দুষ্কৃতীরা। সেই বুথগুলিতেই শনিবার পুনর্নির্বাচন। কড়া নিরাপত্তা বলয়ের মধ্যেই ভোট দিচ্ছেন নাগরিকরা।

আগামী ১০ মার্চ মণিপুরের ভোটের ফল গণনা। মণিপুরে শনিবার নির্বাচনের দ্বিতীয় তথা শেষ পর্বে প্রতিদ্বন্দ্বিতাকারী হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন তিনবারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ইবোবি সিং (কংগ্রেস) এবং প্রাক্তন উপমুখ্যমন্ত্রী গাইখাংগাম গাংমেই (কংগ্রেস)। বিজেপি মণিপুরের ২২ আসনে লড়ছে। কংগ্রেস লড়ছে ১৮ আসনে। ন্যাশনাল পিপলস পার্টির হয়ে ভোটের লড়াইয়ে ১১ জন রয়েছেন। জনতা দল (ইউনাইটেড) এবং নাগা পিপলস ফ্রন্ট ১০ জন করে প্রার্থী দিয়েছে। এছাড়াও শিবসেনা, এনসিপি, সিপিআই এবং অন্যান্য দল সমর্থিত ১২ নির্দল প্রার্থীও নির্বাচনের এই পর্বে লড়ছেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Two killed in poll related violence in manipur