বড় খবর

মুম্বইয়ে আদিত্য-রাউতের সঙ্গে বৈঠক মমতার, জাতীয় স্তরে বিরোধী ফ্রন্ট নিয়ে কথা

মমতা নিজের কথায় সাফ বুঝিয়ে দেন, জাতীয় স্তরে শিবসেনা এবং এনসিপির সঙ্গে জোট গড়তে বদ্ধপরিকর তিনি।

Mamata meets Aaditya, coins slogan ‘Jai Maratha, Jai Bangla’
মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে এবং শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জাতীয় স্তরে বিজেপি বিরোধী ফ্রন্ট গড়তে মরিয়া তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যে মঙ্গলবার সন্ধেয় শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের ছেলে তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন সন্ধেয় মুম্বইয়ের ট্রাইডেন্ট হোটেলে মমতা-আদিত্য বৈঠক হয়। শিবসেনার সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গেও সাক্ষাৎ করেন মমতা। আজ, বুধবার দুপুর ৩.১৫ মিনিট নাগাদ এনসিপি সুপ্রিমো শরদ পওয়ারের বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর।

মঙ্গলবার সিদ্ধিবিনায়ক মন্দিরে দর্শনে যান মমতা। সেখানে তিনি পুজোও দেন। মন্দিরের বাইরে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে জয় মারাঠা, জয় বাংলা স্লোগান দেন মমতা। মমতা নিজের কথায় সাফ বুঝিয়ে দেন, জাতীয় স্তরে শিবসেনা এবং এনসিপির সঙ্গে জোট গড়তে বদ্ধপরিকর তিনি।

একইসঙ্গে জয় মারাঠা, জয় বাংলা স্লোগান দেওয়ার মধ্যেও নিজেদের লাভ দেখছে শিবসেনা। তা হল মহারাষ্ট্রে বসবাসকারী বাঙালিদের পাশাপাশি উত্তরপ্রদেশে, বিহার এবং পশ্চিমবঙ্গের মুসলিম পরিযায়ী শ্রমিকদের কাছে টানা যাবে। কারণ, আগামী বছরই মুম্বইয়ে পুরনির্বাচন রয়েছে।

আরও পড়ুন ‘কংগ্রেস ছাড়া বিজেপি-বিরোধী জোট সম্ভব নয়’, ইঙ্গিতপূর্ণ মন্তব্য দাপুটে NCP নেতার

তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠকের পর আদিত্য জানান, দুই দলের বন্ধুত্ব বহু পুরনো। এবং ভবিষ্যতেও সম্পর্ক মজবুত রাখার বিষয়ে কাজ করে যাবেন তাঁরা। মমতার মুম্বই সফর যেমন বাংলায় বিনিয়োগের লক্ষ্যে, তেমনই জাতীয় স্তরে কংগ্রেসকে বাদ রেখে বিজেপি বিরোধী মজবুত ফ্রন্ট গড়তে। বাংলার বাইরে জাতীয় স্তরে বিস্তার করছে এখন তৃণমূল। আগামী বছরই গোয়ায় বিধানসভা নির্বাচনে লড়বে ঘাসফুল শিবির।

এদিন মমতার সঙ্গে সাক্ষাতের পর সঞ্জয় রাউত বলেছেন, “বাংলা-মহারাষ্ট্রের সম্পর্ক এবং রাজনীতি নিয়ে আলোচনা হয় এদিনের বৈঠকে। মমতা বলেছেন, বাংলা এবং মহারাষ্ট্র হল যোদ্ধা রাজ্য এবং এরা কখনও মাথা নত করবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uddhav in hospital mamata meets aaditya coins slogan jai maratha jai bangla

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com